মমতা-কেজরিওয়ালের থেকে জনপ্রিয়তায় অনেক এগিয়ে যোগী

0 0
Read Time:3 Minute, 10 Second

নিউজ ডেস্ক::ফের এক দেশের জনপ্রিয়তম মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সাম্প্রতিক সমীক্ষায় এমনটাই উঠে এসেছে। অগাস্টে ইন্ডিয়া টুডের মুড অফ দ্য নেশন সমীক্ষা চালায়। সেখানেই উঠে আসে এই তথ্য। সমীক্ষায় অনেকটাই পিছিয়ে অরবিন্দ কেজরিওয়াল থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো মুখ্যমন্ত্রীরা।

কঠোর আইনশৃঙ্খলা আর অপরাধী আর মাফিয়াদের প্রতি অসহনশীলতার নীতির জন্য পরিচিত যোগী আদিত্যনাথ। তিনি যে কতটা জনপ্রিয়, তা প্রকাশ পাওয়া গিয়েছে দক্ষিণী ছবিস সুপারস্টার রজনীকান্ত লখনৌতে দেখা করতে এসে, তাঁর পা স্পর্শ করেছিলেন।

অপরাধীদের বিরুদ্ধে যোগীর বুলডোজার মডেল মানুষের হৃদয়ে বিশেষ জায়গা করে নিয়েছে। যে কারণে আজ তিনি দেশের জনপ্রিয়তম মুখ্যমন্ত্রী। যা সাম্প্রতিক সমীক্ষায় উঠে এসেছে। সমীক্ষায় দেশের ৩০ জন মুখ্যমন্ত্রী নাম দেওয়া হয়েছিল। সেখানে পছন্দ অনুযায়ী রেটিং দিতে বলা হয়েছিল।

সমীক্ষায় মুখ্যমন্ত্রী যোগীকে সব থেকে বেশি মানুষ পছন্দ করেছেন। সমীক্ষায় অংশ নেওয়া ৪৩ শতাংশ মানুষের প্রথম পছন্দ যোগী আদিত্যনাথ। জানুয়ারিতে করা সমীক্ষায় যোগী ৩৯.১ শতাংশ মানুষের প্রথম পছন্দ ছিলেন। অর্থাৎ ৭ মাসে যোগীর জনপ্রিয়তা ৪ শতাংশের মতো বেড়েছে।

যোগীর জনপ্রিয়তা কেন, সেই প্রশ্নের উত্তরও দিয়েছেন, সমীক্ষায় অংশ নেওয়া মানুষজন। তাঁরা জানিয়েছেন, আইনশৃঙ্খলা সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়ার কারণে মুখ্যমন্ত্রী যোগীকে সব থেকে বেশি মানুষ পছন্দ করেন। যোগী আদিত্যনাথ আইনশৃঙ্খলা নিয়ে কঠোর অবস্থান নিয়ে হিন্দুত্বের অ্যাজেন্ডা বহন করে একটি নতুন মডেল তৈরি করেছেন। যা অনেক মানুষ পছন্দ করছে।

জনপ্রিয়তায় দুই নম্বরে রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ১৯ শতাংশ মানুষের প্রথম পছন্দ তিনি। জানুয়ারিতে এটি ছিস ১৬ শতাংশ। অর্থাৎ ৭ মাসে কেজরিওয়ালের জনপ্রিয়তা ৩ শতাংশের মতো বেড়েছে। সমীক্ষায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রয়েছেন তৃতীয়স্থানে আর তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন রয়েছেন চতুর্থস্থানে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!