অভিজিতের মুম্বই’র বাড়ির দুর্গাপুজো

0 0
Read Time:2 Minute, 4 Second

নিউজ ডেস্কঃ কলকাতাই হোক বা মুম্বই এই দুর্গাপুজোর আনন্দে মেতে ওঠেন আট থেকে আশি সকলেই। রানি মুখার্জির বাড়ির পুজোর পাশাপাশি গায়ক অভিজিৎ ভট্টাচার্য্যর বাড়ির পুজোতেও সামিল হন সকলেই। প্রতি বছরই মুম্বই-এর ‘লোখন্ডওয়ালায় আয়োজিত হয় বিখ্যাত সঙ্গীতশিল্পী অভিজিৎ ভট্টাচার্য-এর জমজমাটি দুর্গাপুজো। সেলিব্রিটি পুজোর মধ্যে অভিজিৎ-এর পুজোর নাম প্রথম সারিতেই রয়েছে। মায়ের বোধন থেকে বিদায় সমস্তটাই দায়িত্ব সহকারে পালন করে থাকেন অভিজিৎ।

অভিজিতের পুজো মানেই হইহুল্লোড়, খাওয়া-দাওয়া, আড্ডা। খিচুড়ি, পঞ্চব্যঞ্জন আর সেই সঙ্গে মিষ্টি। দুর্গাপুজো মানেই মিষ্টি থাকবেই। তবে এখানেই একটা বিষয় রয়েছে। তা হল অভিজিতের কথায়, “পুজোর মূল আকর্ষণ হল খাওয়া-দাওয়া। মুম্বইয়ের বাঙালিরাও সবচেয়ে বেশি গুরুত্ব দেন মিষ্টিকেই। সেই কারণেই কলকাতার এক নামী মিষ্টি বিপণি থেকে যায় নানা ধরনের সন্দেশ। রোজ বিমানে আসে মিষ্টি, সেই সঙ্গে আসে খিচুড়ি, বেগুনি, চাটনি, পায়েস, সমস্ত কিছুই কলকাতা থেকে আসে। পুজোর সময় ন’দিন ধরে একসঙ্গে খাওয়া-দাওয়া চলে। নৈশভোজে মাছ-মাংসও থাকে।”

অন্যদিকে, বরাবরই কলকাতার অমিত পাল তৈরি করেন অভিজিতের দুর্গা প্রতিমা। অষ্টমীতে যেমন একসঙ্গে ভোগ খাওয়া হয় ঠিক তেমনই দশমীতে সিঁদুর খেলাটাও জমিয়ে হয়। 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!