অতীতের পুজোর কেনাকাটা বনাম বর্তমানের পুজোর শপিং

1 0
Read Time:2 Minute, 34 Second

নিউজ ডেস্কঃ বাঙালির ঐতিহ্যে দুর্গাপুজোর একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে আর বাঙালির এই দুর্গাপুজা কখনোই কেনাকাটা ছাড়া সম্পূর্ণ হতে পারে না সেই জন্যই তো মায়ের আগমনের দিনক্ষণ ঠিক হলেই
বাঙালি মেতে ওঠে পুজোর কেনাকাটায়।
যদিও এই বছর (২০২৩)  মায়ের আসার খবর বর্ষা ও বাদল দিয়ে গেলো ,কিন্তু আশা করা যায় মায়ের আগমনী উৎসব পালনের সময় বাঙালিকে আর বর্ষার মুখ দেখতে হবে না,তাই এই আশা নিয়ে বাঙালি নেমে পড়েছে পুজোর কেনাকাটায়।


কিন্তু আপনি কি কখনো ভেবেছেন পুজোর কেনাকাটার ধরণ কতটা পাল্টে গিয়েছে । কতটা ফারাক এসছে বাঙালির আজও কালের কেনাকাটার মধ্যে ।
আজ থেকে  ১০ বছর পিছিয়ে গেল লক্ষ্য করব আজকের দিনের পুজোর শপিং ও  পুজোর কেনাকাটার ধরণ কতটা
ভিন্ন ছিলো , আজ আমরা আধুনিক যুগে এক ক্লিকেই বাড়িতে বসে যা কিছু কিনে ফেলতে পারি।কিন্তু একটু মনে করো ৯-১০ বছর আগের ঘটনা যেখানে পুজোর কেনা কাটার একটা অন্য মজা ছিলো, সপরিবারে এক সঙ্গে কেনাকাটা করতে যাওয়া থেকে শুরু করে পুজো আসবার আগে থেকে খবরে কাগজে ছবি দেখে নিজের জন্য জুতো , পোশাক ঠিক করা  ,যদিও পুজোর আগে থেকেই ভাবতে শুরু করতাম আমার কতগুলো পোশাক হবে, কার কাছে পুজোতে আমি কি বায়না করবো ,

কিন্তু বর্তমানের
শপিং কতটা পথ অতিক্রম করে এগিয়েছে ,  বর্তমানে অনলাইনে যুগে যেই পছন্দ সেই কেনা। যদিও বা এটি একটি সহজ উপায় বর্তমান দিনে প্রচুর কেনাকাটার ও বাঙালির শ্রেষ্ঠ উৎসবকে আরো শ্রেষ্ঠ করে তোলার ।
আগত পুজো সবার ভালো কাটুক এটি একে অপরের জন্য মায়ের কাছে  প্রার্থনা করুন ,আর আপনারাই বিচার করে বলুন তো কোন সময়টা ভালো ছিলো আমাদের ছোটবেলা নাকি বর্তমানে এই শিশু দের ছোট বেলা?

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
100 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!