বাকিবুর রহমানের আরো ১৬৩২ কাঠা জমির হদিস পেলো ইডি

0 0
Read Time:2 Minute, 14 Second

নিউজ ডেস্কঃ গত কয়েক বছর ধরে বাংলা ডুবে চলেছে দুর্নীতির কালিমায়। সর্বস্তরে দুর্নীতির সন্ধান আসছে সামনে। এবার এসেছে রেশন দুর্নীতি। একধিক নেতা মন্ত্রীর নামও শোনা যাচ্ছে। এবার সেই বাকিবুরের আরো বিশাল সম্পত্তির খবর আসলো সামনে।
ইডির সূত্রে পাওয়া খবর, বাকিবুর রহমানের ১৬৩২ কাঠা জমির হদিশ পাওয়া গিয়েছে।
এই জমির বর্তমান বাজার মূল্য ১০০ কোটি টাকার মতো। বিপুল পরিমাণ জমি কীভাবে কেনা হল? তাই নিয়ে প্রশ্ন উঠেছে। এই সম্পত্তির পরিমাণ দেখে হতচকিত ওয়াকিবহাল মহল। প্রথমে জানা গিয়েছিল, ব্যবসা ফ্ল্যাট জমি বাড়ি মিলিয়ে বাকিবুর রহমানের সম্পত্তির পরিমাণ পঞ্চাশ কোটি টাকার মতো। বাংলার রেশন দুর্নীতিতে বাকিবুর রহমানের নাম জড়িয়ে আছে বলে অভিযোগ। তাকে গ্রেফতার করা হয়। তার নামে কি একাধিক বেআইনি সম্পত্তি থাকতে পারে? এই প্রশ্ন স্বাভাবিকভাবে উঠছে। সেইসব তথ্য খুঁজে বার করার চেষ্টা চালাচ্ছেন আধিকারিকরা। বাকিবুর রহমানের ব্যাঙ্গালোরে হোটেল ব্যবসা রয়েছে। এছাড়াও দুবাইতে ১০ কোটি টাকা মূল্যের দুটি ফ্ল্যাট পাওয়া গিয়েছে।

নাকিবুরের কাছ থেকে উদ্ধার হওয়া বিপুল নথি থেকে উঠে এসেছে অজস্র তথ্য। ৯৫ টি জায়গাতে এই বিপুল পরিমাণ জমি কিনে রাখা হয়েছে। কীভাবে এত টাকার জমি কেনা সম্ভব হল? এইসব নিজের জমি? না কী অন্য কেউ কিনে তার নামে সেই জমি রেখে দিয়েছে? পরিবার সূত্রে পাওয়া সম্পত্তিও কি এর মধ্যে রয়েছে?

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!