আরও একটি বন্দে ভারত পাচ্ছে বাংলা!

0 0
Read Time:3 Minute, 5 Second

নিউজ ডেস্ক : দার্জিলিং সহ উত্তরবঙ্গ যাওয়া আরও সহজ হতে চলেছে। আরও একটি বন্দে ভারত পাচ্ছে বাংলা। তবে এই ট্রেন কলকাতা কিংবা দক্ষিণবঙ্গের কোনও স্টেশন থেকে পাওয়া যাবে না। নিউ জলপাইগুড়ি থেকে ছুটবে নয়া বন্দে ভারত। আর তা চলবে রাজধানী পাটনা পর্যন্ত। তবে কিষণগঞ্জ, কাটিহার হয়ে চলবে ভারতের প্রথম এই সেমি বুলেট ট্রেনটি।

ইতিমধ্যে বেশ কয়েকটি বন্দে ভারত (Vande Bharat Express) পেয়েছে বাংলা। তালিকায় নয়া সংজজন নিউ জলপাইগুড়ি-পাটনা বন্দে ভারত।

উদ্বোধন ১৭ তারিখ

এই ট্রেন চালু হলে বিহারের মানুষের বাংলায় আসা আরও সহজ হবে। শুধু তাই নয়, উত্তরবঙ্গের পর্যটনও আরও উন্নত হবে। নবভারত টাইমসে প্রকাশিত খবর অনুযায়ী, আগামী ১৭ ডিসেম্বর নয়া এই বন্দে ভারতের উদ্বোধন হতে পারে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে নয়া এই সেমি বুলেটের উদ্বোধন করবেন। সেদিনই গোটা দেশে আরও ১০টি বন্দে ভারতের উদ্বোধন হতে পারে।

নতুন রেক আসছে

কাটিহার রেলওয়ে বিভাগের উচ্চ পদস্থ আধিকারিক জানিয়েছেন, কাটিহার রেল বিভাগকে আগামী ১৭ ডিসেম্বর প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। খুব শীঘ্রই নতুন একটি বন্দে ভারতের রেক নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌঁছে যাবে বলে জানা গিয়েছে। বলে রাখা প্রয়োজন, কাটিহার রেল ডিভিশনের মধ্যে পড়ে নিউ জলপাইগুড়ি স্টেশনটি। আর এই খবর সামনে আসতেই কার্যত খুশি উত্তরবঙ্গের মানুষ।

বাংলায় আরও একটি বন্দে ভারত

অন্যদিকে কিষাণগঞ্জের সাংসদ ডাঃ মোহাম্মদ জাভেদ জানিয়েছেন, কয়েক মাস আগে তিনি রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে দেখা করেছিলেন। আর সেই সাক্ষাৎে পাটনা বন্দে ভারতসহ আরও অনেক দাবি জানিয়েছিলেন। রেলমন্ত্রী সেই আবেদন রেখেছেন এবং পাটনা থেকে আরও একটি বন্দে ভারত চালু হচ্ছে বলে জানান সাংসদ। বলে রাখা প্রয়োজন, হাওড়া থেকে হাওড়া-পুরী, হাওড়া-এনজেপি, হাওড়া-রাঁচি , পাটনা-হাওড়া এবং এনজেপি-গুয়াহাটি রুটে বন্দে ভারতের পরিষেবা পাওয়া যাচ্ছে। এবার এনজেপি থেকে আরও একটি বন্দে ভারত ট্রেনের সূচনা হতে চলেছে। নবভারত টাইমসে প্রকাশিত খবর অনুযায়ী এই প্রতিবেদন লেখা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!