ওডিআই সিরিজে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা

0 0
Read Time:3 Minute, 49 Second

নিউজ ডেস্ক::প্রথম একদিনের আন্তর্জাতিকে ভারত জিতেছিল ৮ উইকেটে। দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক সেই ৮ উইকেটে জিতেই সিরিজ জিইয়ে রাখল দক্ষিণ আফ্রিকা।

টস জিতে ব্যাট করতে পাঠিয়ে ভারতকে ৪৬.২ ওভারে ২১১ রানে বেঁধে ফেলেছিল এইডেন মার্করামের দল। জবাবে টনি ডি জর্জির অপরাজিত শতরানে ভর করে ৪৫ বল বাকি থাকতেই ম্যাচ পকেটে পুরে ফেলল প্রোটিয়ারা।

ম্যাচ খেলতে নামার আগে টনি ডি জর্জির ৩ ম্যাচে ছিল ৭৬ রান। গত মার্চে তাঁর অভিষেক হয় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ২৭ ও ২১ রান করেছিলেন প্রথম ২টি ম্যাচে। ভারতের বিরুদ্ধে জোহানেসবার্গে ২৮ রান করেন। কুইন্টন ডি ককের শূন্যস্থান ভরাট কতটা করতে পারবেন তা বলবে সময়। তবে জর্জি আজ পেলেন প্রথম ওডিআই শতরান।

১০৯ বলে শতরান পূর্ণ করেন জর্জি। ১২২ বলে ১১৯ রানে অপরাজিত থাকেন। ৯টি চার ও ৬টি ছয় মেরেছেন। ২১৩ রানের টার্গেট তাড়া করতে নেমে প্রোটিয়াদের ওপেনিং জুটিতে ওঠে ২৭.৫ ওভারে ১৩০ রান। সাতটি চারের সাহায্যে ৮১ বলে ৫২ রান করেন অপর ওপেনার রিজা হেন্ডরিকস। ৫১ বলে ৩৬ করেন রাসি ভ্যান ডার ডুসেন। ২ রানে অপরাজিত থাকেন মার্করাম।
অর্শদীপ সিং ৮ ওভারে ২৮ ও রিঙ্কু সিং ১ ওভারে ২ রান দিয়ে ১টি করে উইকেট পান। রিঙ্কু অভিষেক ম্য়াচেই উইকেট পেলেন। তিনি ডুসেনকে সাজঘরে ফেরান ম্যাচের শেষ লগ্নে। আজ মোট ৮ জন বোলার ব্যবহার করেন লোকেশ রাহুল। নিশ্চিত পরাজয় জেনেই বল তুলে দেন রিঙ্কু সিং, সাই সুদর্শনের হাতে।

মুকেশ কুমার ২টি মেডেন-সহ ৮ ওভারে ৪৬ রান দিয়ে উইকেট পাননি। আবেশ খান ৮ ওভারে ৪৩, অক্ষর প্যাটেল ৬ ওভারে ২২, কুলদীপ যাদব ৮ ওভারে ৪৮, তিলক বর্মা ৩ ওভারে ১৮ ও সাই সুদর্শন তিন বলে ৮ রান দিলেও উইকেট দখল করতে পারেননি।
এর আগে, ভারত ৪৬.২ ওভারে ২১১ রানে গুটিয়ে গিয়েছিল। সাতটি চার ও একটি ছয়ের সাহায্যে ৮৩ বলে ৬২ রান করেন বি সাই সুদর্শন। অভিষেকের পর টানা দুটি ম্যাচেই হাফ সেঞ্চুরি পেলেন তিনি। অধিনায়ক লোকেশ রাহুলের সংগ্রহ ৬৪ বলে ৫৬, সাতটি চার মেরেছেন। অভিষেক ম্যাচে ২টি চার ও ১টি ছয়ের সাহায্যে রিঙ্কু করেন ১৪ বলে ১৭। অর্শদীপ ১৭ বলে ১৮ রান করেন।

নান্দ্রে বার্গার ১০ ওভারে ৩০ রান খরচ করে তিনটি উইকেট পেয়েছেন। এরপরই তিনি আইপিএলে দলও পেয়ে গিয়েছেন। বিউরান হেন্ডরিকস ও কেশব মহারাজ ২টি করে এবং লিজাড উইলিয়ামস ও এইডেন মার্করাম ১টি করে উইকেট পেয়েছেন। দুরন্ত শতরানে ম্যাচ জিতিয়ে সেরার পুরস্কার পেয়েছেন জর্জি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!