ছুটবে উত্তরবঙ্গগামী নয়া ট্রেন! 

0 0
Read Time:4 Minute, 5 Second

নিউজ ডেস্ক::আরও মজবুত হচ্ছে দক্ষিণবঙ্গের সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ। বছরের শুরুতেই নয়া ট্রেনের সূচনা করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। দীর্ঘদিনের দাবি মেনে শিয়ালদহ-বালুরঘাট নিয়া ট্রেনের উদ্বোধন করেছেন তিনি।

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সোমবার নয়া ট্রেনের (Sealdah Balurghat Train) উদ্বোধন করেন কেন্দ্রীয় রেলমন্ত্রী। একই সঙ্গে বালুরঘাট ও হিলি স্টেশনের মধ্যে নতুন রেলওয়ে লাইন প্রকল্পের উন্নতির কথাও জানিয়েছেন তিনি। এজন্যে ৬৩৩ কোটি টাকা বিনিয়োগ করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী।

শিয়ালদহ-বালুরঘাটের মধ্যে একটি ট্রেনের (Sealdah Balurghat Train) দাবি ছিল দীর্ঘদিন। অবশেষে কথা রেখেছে রেল। আজ মঙ্গলবার থেকেই নয়া এই ট্রেন শিয়ালদহ থেকে বালুরঘাটের মধ্যে চলাচল করবে। আগামীকাল বুধবার থেকে শুরু হবে সেই পরিষেবা। শিয়ালদহ থেকে রাত সাড়ে ১০ টাকায় ছাড়বে শিয়ালদহ-বালুরঘাট এক্সপ্রেস। পরের দিন ০৮.৩০ মিনিটে এই ট্রেন বালুরঘাটে পৌঁছবে।
একই ভাবে সন্ধ্যা ৭টায় বালুরঘাট থেকে রওনা দেবে ট্রেনটি। শিয়ালদহে পৌঁছবে ভোর চারটে ২০ মিনিটে। দীর্ঘ এই যাত্রাপথে ১৩টি স্টেশনে স্টপেজ দেবে ট্রেনটি। সেই তালিকায় আছে নবদ্বীপ ধাম, বান্ডেল, নৈহাটি, মালদা টাউন, নিউ ফারাক্কা, জঙ্গিপুর রোড সহ একাধিক স্টেশন।

শিয়ালদহ-বালুরঘাট ট্রেনটিতে (Sealdah Balurghat Train) আধুনিক এলএইচবি কোচ রয়েছে। ফলে ঝাঁকুনি কম হবে। অন্যদিকে এসি টু টিয়ার, থ্রি টিয়ারের সুবিধা রয়েছে এই ট্রেনে। সোমবার রেলমন্ত্রী জানিয়েছেন, জেলার মানুষের জন্যে নতুন বছরে এই ট্রেন বড় উপহার। বাংলার উন্নয়নে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জেভাবে কাজ করছে সেই বক্তব্যও উঠে এসেছে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের বক্তব্যে। বাংলার বিভিন্ন প্রকল্পে গত অর্থ বছরে ১১,৯৭০ কোটি টাকার বরাদ্দের কথাও তুলে ধরেন।

পাশাপাশি প্রধানমন্ত্রী অমৃত ভার‍ স্কিমে যে ভাবে স্টেশনগুলির মান উন্নয়ন হচ্ছে তাও উঠে আসে রেলমন্ত্রীর মন্তব্যে। বলেন, এই প্রকল্পের অধীনে উত্তরবঙ্গের ২৬টি স্টেশন-সহ পশ্চিমবঙ্গের ৯৮টি স্টেশনকে বিশ্বমানের স্টেশনে রূপান্তর করা হচ্ছে। যার মধ্যে বালুরঘাট স্টেশনও আছে বলে জানিয়েছেন অশ্বিনী বৈষ্ণব।

বলে রাখা প্রয়োজন, বালুরঘাট থেকে বেশ কয়েকটি ট্রেন (Sealdah Balurghat Train) কলকাতার মধ্যে চললেও তা অনিয়মিত। ফলে চরম ভোগান্তির মধ্যে পড়তে হত সাধারণ মানুষকে। ফলে দীর্ঘদিন ধরেই নিয়মিত সুপার ফার্স্ট ট্রেনের দাবি ছিল যাত্রীদের। এই বিষয়ে রেলমন্ত্রীর কাছে দাবি জানান বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। দাবি মেনেই এলাকার মানুষের দাবি পূরণ করল রেল। এতে বালুরঘাটের আর্থিক এবং পরিস্থিতির ব্যাপক বদল আসবে বলেই মনে করা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!