সাক্ষী-বজরংদের ট্রায়ালে অংশ নেওয়ার বার্তা কুস্তি ফেডারেশনের

0 0
Read Time:4 Minute, 20 Second

নিউজ ডেস্ক ::বিগত এক বছরের কাছাকাছি সময় ধরে ভারতীয় কুস্তিতে জটি‌লতা অব্যাহত। ব্রিজ ভূষণ কাণ্ডের পর থেকেই ভারতীয় কুস্তি ফেডারেশনে অচলাবস্তা তৈরি হয়েছে। দুয়ারে অলিম্পিক। বিগত দুটি অলিম্পিকেই পদক জিতেছেন ভারতীয় কুস্তিগীররা। প্যারিসেও সেরা দল পাঠাতে উদ্যোগী হয়েছে ভারতীয় কুস্তি ফেডারেশন।

বজরং পুনিয়া, সাক্ষী মা‌লিক সহ দেশের তারকা কুস্তিগীররা গত এক বছরের বেশি সময় ধরে ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে রাস্তায় নেমে আন্দোলন করেছেন। এমনকি কুস্তি ফেডারেশনের নির্বাচনের পর ব্রিজ ভূষণ ঘনিষ্ঠ সঞ্জয় সিং গোষ্ঠী ক্ষমতায় আসার পরই পরিস্থিতি আরও জটি‌ল হয়। সাক্ষী মালিক কুস্তি থেকে অবসর নেন। এই প্রেক্ষাপটে সাক্ষী-বজরংদের অলিম্পিকের যোগ্যতা অর্জন পর্বে অংশ নেওয়ার আবেদন জানাল কুস্তি ফেডারেশন।

গত ১৩ ফেব্রুয়ারি বিশ্ব কুস্তি সংস্থা ভারতের উপর থেকে নির্বাসন প্রত্যাহার করে নেয় এরফলে আগামী দিনে অলিম্পিক সহ সমস্ত আন্তর্জাতিক ইভেন্টেই দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারবেন ভারতীয় কুস্তিগীরা।
রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়া (ডব্লিউএফআই) সিনিয়র এশীয় রেসলিং চ্যাম্পিয়নশিপ এবং এশিয়ান অলিম্পিক গেমস বাছাইপর্বের জন্য দল নির্বাচন করার জন্য ট্রায়ালের জন্য শীর্ষ কুস্তিগীর ভিনেশ ফোগাট, বজরং পুনিয়া এবং অবসর নেওয়া সাক্ষী মালিককে আমন্ত্রণ জানিয়েছে।

ডব্লিউএফআই ঘোষণা করেছে যে আসন্ন দুটি টুর্নামেন্টের ট্রায়াল অনুষ্ঠিত হবে। নতুন দিল্লির যাদব রেসলিং ইন্ডোর স্টেডিয়াম ১০ মার্চ থেকে শুরু হচ্ছে এই ট্রায়াল পর্ব। ভারতীয় কুস্তি ফেডারেশন সমস্ত রাজ্য সংস্থার কুস্তিগীরদের ট্রায়ালে অংশ নেওয়ার জন্য জানানোর অনুরোধ করেছে।
কুস্তি ফেডারেশনের সভাপতি সঞ্জয় সিং এক বিবৃতিতে বলেছেন, “আমি ভারতীয় কুস্তি ফেডারেশনের এর সমস্ত অনুমোদিত ইউনিটকে জানাতে চাই যে নিম্নলিখিত ইভেন্টগুলিতে অংশগ্রহণের জন্য দলগুলি নির্বাচন করার জন্য বাছাই পর্বের ট্রায়ালগুলি ১০ এবং ১১ মার্চ কেডি যাদব রেসলিং ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত গবে৷ সমস্ত রাজ্য ইউনিটকে উল্লিখিত ট্রায়ালগুলিতে অংশগ্রহণের জন্য সংযুক্ত তালিকা অনুযায়ী কুস্তিগীরদের অবগত করার জন্য অনুরোধ করা হচ্ছে।”

সাক্ষী, বজরং এবং ভিনেশ সর্বশেষ ডব্লিউএফআই পরিচালিত টুর্নামেন্টগুলিতে অংশ নেননি। তবে এই মাসের শুরুতে ক্রীড়া মন্ত্রকের নির্দেশিত অ্যাড-হক কমিটি দ্বারা আয়োজিত জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশ নেন। ভারতীয় কুস্তি ফেডারেশনের দ্বারা ট্রায়াল তালিকায় নাম রয়েছে বজরং পুনিয়া, ভিনেশ ফোগত, ভিনেশ সাক্ষী মালিক এবং এছাড়াও নাম রয়েছে অমিত পাঙ্গালের যিনি ইতিমধ্যেই প্যারিস অলিম্পিকের যোগ্যতা অর্জন করেছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!