তৃণমূল কাউন্সিলরকে গ্রেফতারের দাবি শুভেন্দু অধিকারীর

0 0
Read Time:4 Minute, 14 Second

নিউজ ডেস্ক ::গার্ডেনরিচে বহুতল ভেঙে পড়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে পাঁচ। রীতিমতো রাজনৈতিক মহলে শুরু হয়ে গিয়েছে চর্চা। এই ঘটনার পরেই কলকাতার মেয়র তথা পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের বিরুদ্ধে অভিযোগ উঠছে। এলাকার কাউন্সিলর শামস ইকবালকে গ্রেফতারের দাবি জানানো হয়েছে।

এবার সরাসরি সেই অভিযোগ তুললেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকের কারণে শুভেন্দু সোমবার দিল্লিতে রয়েছেন। তবে গার্ডেনরিচ ঘটনার তথ্য তাঁর কাছে পৌঁছোচ্ছে বলে খবর। এক্স হ্যান্ডেলে দীর্ঘ একটি লেখা পোস্ট করেছেন বিরোধী দলনেতা। সেখানে মেয়র ফিরহাদ হাকিম ও এলাকার কাউন্সিলর শামস ইকবালকে কাঠগড়ায় তুলেছেন তিনি।

গার্ডেনরিচ এলাকায় বেআইনি নির্মাণ হয়েছে। তৃণমূল জমানায় জলাভূমি বুজিয়ে বাড়ি তৈরি হয়েছে। প্রশাসন কোনও বিষয়ে নজরদারির করে না। এমনই বক্তব্য বিরোধীদের। শুভেন্দু অধিকারী দাবি করছেন, এলাকায় জলাভূমি ভরাট করে অন্তত ৮০০ টি বেআইনি নির্মাণ হয়েছে। ফিরহাদ হাকিম ওই এলাকার বিধায়ক। তাঁর উপরেও এই দায় বর্তায়।

এ ছাড়াও ১৩৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শামস ইকবালকে গ্রেফতারের দাবি জানানো হয়েছে। এইসব অবৈধ নির্মাণের সঙ্গে কাউন্সিলর জড়িতে আছে৷ তাছাড়া এমন কাজ করা সম্ভব নয়। এমনই দাবি করছেন বিরোধীরা।
শুভেন্দু অধিকারী লেখা অনুসারে, ২০২১ সালের শেষ কর্পোরেশন নির্বাচনে শামস ইকবাল ১৩৪ নং ওয়ার্ডে গার্ডেনরিচ এলাকা থেকে ৯৮ শতাংশের বেশি ভোট পান। যা সব কাউন্সিলরদের মধ্যে সর্বোচ্চ। তিনি অবৈধ নির্মাণের অবিসংবাদিত রাজা।

তিনি একবার কেএমসি হেড অফিসে লাল রঙের অ্যাস্টন মার্টিন গাড়ি চালিয়ে এসেছিলেন। সম্প্রতি তিনি একটি বেন্টলি গাড়ি কিনেছেন। যার দাম আনুমানিক ৫ কোটি টাকা। একজন কাউন্সিলর কীভাবে এত টাকা পেতে পারেন। প্রশ্ন উঠেছে।
ববি হাকিম, সুজিত বসুরা ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার সকালেই দুর্ঘটনাগ্রস্ত এলাকায় পৌঁছান। রাজ্যের তরফ থেকে মৃতদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা ও আহতদের এক লক্ষ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

এই বিষয় নিয়েও প্রতিবাদ করছেন শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, মৃতদের পরিবারকে ৫০ লক্ষ টাকা ও আহতদের ১০ লক্ষ টাকা করে দিতে হবে। এছাড়াও নির্বাচন কমিশনের দিকেও এই বিষয়টি নজর দেওয়ার অনুরোধ করা হচ্ছে। নির্বাচনী বিধিনিষেধ চালু হয়ে গিয়েছে। কিন্তু এখানে প্রকাশ্যে ক্ষতিপূরণ ঘোষণা করা হচ্ছে।

ক্ষতিপূরণের পরিমাণের কোনও ঘোষণা কেবল কর্মকর্তারা করতে পারেন। এখন রাজনৈতিক ব্যক্তিরা এই কাজ করতে পারেন না। দীর্ঘ লেখায় এমনই বক্তব্য প্রকাশ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!