রাজ্যের ৮ আসনে ভোট সোমবার

0 0
Read Time:3 Minute, 47 Second

নিউজ ডেস্ক ::কাউন্টডাউন শুরু! রাত পোহালেই চতুর্থ দফার (Loksabha Election Fourth Phase 2024) নির্বাচন। ১০টি রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ৯৬ টি লোকসভা আসনে নির্বাচন হবে সোমবার। এর মধ্যে রয়েছে বাংলার হেভিওয়েট আটটি লোকসভা আসনেও।

সেই তালিকায় রয়েছে বোলপুর, বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বর্ধমান পূর্ব, বর্ধমান দুর্গাপুর, আসানসোল এবং বীরভূম লোকসভা আসনে। এই আট লোকসভা নির্বাচনে একাধিক হেভিওয়েট প্রার্থী রয়েছেন। তালিকায় আছেন অধীর চৌধুরী, দিলীপ ঘোষ, মহুয়া মৈত্র শত্রুঘ্ন সিনহারা। পাশাপাশি দেশের একাধিক হেভিওয়েট প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে সোমবার।

বাংলা সহ দেশের মোট ৯৬ টি লোকসভা আসনে ভোট হবে। সোমবার ভোট হবে জম্মু-কাশ্মীরেও। তবে চতুর্থ দফায় (Loksabha Election Fourth Phase 2024) অন্ধ্রপ্রদেশের মোট ২৫ টি লোকসভা আসনে ভোট হবে। সবথেকে বেশি আসনে সোমবার সে রাজ্যেই নির্বাচন হবে। এরপরেই রয়েছে তেলেঙ্গানা।

১৭ টি লোকসভা আসনে ভোট হবে। উত্তরপ্রদেশে ভোট হবে ১৩ টি আসনে। মহারাষ্ট্রের ১১ টি আসনে নির্বাচন হবে। পশ্চিমবঙ্গ এবং মধ্যপ্রদেশে ৮ টি করে লোকসভা আসনে ভোট হবে সোমবার। ভোট হবে বিহারের পাঁচ আসনে, ঝাড়খন্ডের চার আসনে, ওডিশার চার আসনে। এছাড়াও জম্মু ও কাশ্মীরের ১টি আসনে ভোট রয়েছে।

চতুর্থ দফায় রাজ্যে একাধিক হেভিওয়েট মুখ রয়েছে। যেমন রয়েছেন বহরমপুর লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী অধীর রঞ্জন চৌধুরী । প্রতিদ্বন্দ্বী হিসাবে তৃণমূলে প্রার্থী ইউসুফ পাঠান। আছেন কৃষ্ণনগর লোকসভা আসনের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র, ওই আসনে বিজেপি প্রার্থী রাজপরিবারের বধূ। বর্ধমান দুর্গাপুর লোকসভা আসন নজরে থাকবে। সেখানে বিজেপির প্রার্থী দিলীপ ঘোষ এবং তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ। আসানসোল লোকসভা আসনে অভিনেতা শত্রুঘ্ন সিনহারও ভাগ্য নির্ধারণ হবে সোমবার। এছাড়াও শতাব্দী রায়, জগন্নাথ সরকার।

দেশেও একাধিক মুখ রয়েছে। তালিকায় আছেন অখিলেশ যাদব। সমাজবাদী পার্টির হয়ে কনৌজ লোকসভা আসন থেকে লড়ছেন। বিহারের বেগুসরাই লোকসভা আসন থেকে লড়বেন গিরিরাজ সিং, কড়পা লোকসভা আসন থেকে লড়বেন ওয়াই এস শর্মিলা, খুন্তি লোকসভা আসন থেকে লড়ছেন অর্জুন মুণ্ডা। এছাড়াও আরও বেশ কয়েকজন এই তালিকায় রয়েছেন।

ভোটে দফা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা। ৪০০ কোম্পানির বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। অন্যদিকে বুথে পৌঁছে যাচ্ছেন ভোট কর্মীরাও। শেষ মুহূর্তে প্রস্তুতি খতিয়ে নিচ্ছেন নির্বাচন কমিশনও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!