আজকের আবহাওয়া

0 0
Read Time:3 Minute, 43 Second

নিউজ ডেস্ক ::হাবিবুর রহমান বিশ্বাস। অধিকর্তা। আলিপুর আবহাওয়া দপ্তর।

ঘূর্ণিঝড়।
শক্তিশালী ঘূর্ণিঝড় থেকে সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত। ঘূর্ণিঝড় রে-মাল সকালের মধ্যে এটি গভীর নিম্নচাপে পরিণত হবে প্রতি ঘন্টায় গতিবেগ থাকবে ৭০ কিলোমিটার। আজ বিকেলের মধ্যেই এটি সাধারণ নিম্নচাপে পরিণত হবে ।
এটি ক্রমশ উত্তর ও উত্তর-পূর্ব দিকে এগোচ্ছে। বাংলাদেশের ময়মনসিংহের কাছাকাছি দিয়ে এটি পৌঁছে যাবে উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

দক্ষিণবঙ্গে
সোমবার আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। নদিয়া ও মুর্শিদাবাদের সব থেকে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। দু এক জায়গায় প্রবল বৃষ্টির আশঙ্কা।

অতিভারী বৃষ্টি হবে আজ কলকাতা হাওড়া উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা হুগলি পূর্ব বর্ধমান ও বীরভূম জেলায়। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা।
ঝোড়ো হাওয়া
নদীয়া এবং মুর্শিদাবাদে ৬০ থেকে ৭০ কিলোমিটার সর্বোচ্চ ৮০ কিলোমিটার প্রতি ঘন্টায় দমকা ঝড়ো বাতাস বইতে পারে। উত্তর দক্ষিণ ২৪ পরগনা কলকাতা হাওড়া হুগলী বীরভূম পূর্ব বর্ধমান এই জেলাগুলিতে ৫০ থেকে ৬০ কিলোমিটার সর্বোচ্চ ৭০ কিলোমিটার প্রতি ঘন্টায় দমকা বাতাস বইতে পারে। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও ৬০ কিলোমিটার প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগে বাতাস হইতে পারে।
★সোমবার বিকেল থেকে কলকাতাসহ উপকূল সংলগ্ন এবং পশ্চিমের জেলাগুলিতে আবহাওয়ার উন্নতি। মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের আবহাওয়ার উন্নতি।

উত্তরবঙ্গে
উত্তরবঙ্গের মালদা এবং দক্ষিণ দিনাজপুরে আজ বাড়ি থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। কোচবিহার উত্তর দিনাজপুর এবং জলপাইগুড়িতেও ভারী বৃষ্টির সম্ভাবনা
★মঙ্গলবার উত্তরবঙ্গে বৃষ্টি আরো বাড়বে। ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কোচবিহার জলপাইগুড়ি আলিপুরদুয়ার জেলায়। দার্জিলিং কালিম্পং উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও ভারী বৃষ্টিপাতের আশঙ্কা।
বুধবারেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা উত্তরবঙ্গের কোচবিহার আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলায়।
ঝোড়ো হাওয়া
উত্তরবঙ্গের মালদা এবং দুই দিনাজপুরে আজ ৫৫ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়া বইতে পারে। উত্তরবঙ্গের অন্যান্য জেলাতেও আজ দমকাঝোড়ো বাতাস বইবে।

কলকাতা
কলকাতায় আজ দিনভর মেঘলা আকাশ হালকা ঝড়ো বাতাস সঙ্গে বৃষ্টি। গত ২৪ ঘণ্টায় ১৪৬.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজও দুপুর পর্যন্ত ঘন্টায় ২০ থেকে ৩০ মিলিমিটার বৃষ্টি হওয়ার সম্ভাবনা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!