ভোটের আগে তপ্ত যাদবপুর

0 0
Read Time:3 Minute, 59 Second

নিউজ ডেস্ক ::ভোটের দিন যত এগিয়ে আসছে তত উত্তপ্ত হয়ে উঠছে যাদবপুর লোকসভা কেন্দ্র। যাদবপুরে সিপিএম কর্মীকে মারধরের ঘটনায় উত্তেজনা ছড়ায় সোমবার রাতে। খবর পেয়েই ছুটে যান সিপিএম প্রার্থী সজন ভট্টাচার্য। তিনি অভিযুক্ত তৃণমূল কংগ্রেস কর্মীকে ধরে পুলিশের হাতে তুলে দেন।

পাটুলি থানার পুলিশ ইতিমধ্যেই ২ জনকে গ্রেফতার করেছে এই ঘটনায়। আগামী ১ জুন কলকাতায় ভোট। যাদবপুর লোকসভা কেন্দ্রেও নির্বাচন ওই দিনেই। ভোটের দিন যত এগিয়ে আসছে তত উত্তেজনা বাড়ছে। যাদবপুরের ১০১ নম্বর ওয়ার্ডের গাঙ্গুলিবাগানে গতকাল রাতে উত্তেজনা ছড়ায়।

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবের মাঝেই ভোট অশান্তি। অভিযোগ এলাকার সিপিএম কর্মী সোমবার রাতে বাড়ি ফিরছিলেন পার্টি অফিস বন্ধ করে। সেসময় তাঁর উপর হামলা চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা। খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে ছুটে যান সিপিএম প্রার্থী সৃজন ভট্টাচার্য। বাঘাযীন হাসপাতালে গিয়ে লুকিয়ে ছিলেন সেই তৃণমূল কর্মী। সেখান থেকে তাকে ধরেন সিপিএম প্রার্থী। হাসপাতাল থেকেই ফোন করা হয় পুলিশকে।

নেতাজি নগর থানায় পুলিশকে ফোন করে ডেকে অভিযুক্তকে পুলিশের হাতে তুলে দেন সিপিএম প্রার্থী সৃজন ভট্টাচার্য। অভিযুক্তের নাম সোমনাথ রাউত। ঘটনার সময় অভিযুক্ত নেশাগ্রস্ত ছিলেন বলে জানা গিয়েছে। গত কয়েকদিন ধরেই যাদপুর কেন্দ্রে একের পর এক অশান্তির ঘটনা ঘটে চলেছে। কয়েকদিন আগে প্রচারে গিয়ে আক্রান্ত হয়েছিলেন সজন। তাঁকে ঘিরে বিক্ষোভ দেখিয়েছিল তৃণমূল কংগ্রেসের কর্মীরা।
ইতিমধ্যেই এই ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে পাটুলি থানার পুলিশ। প্রসঙ্গত উল্লেখ্য সপ্তম দফার নির্বাচনে হেভিওয়েট কেন্দ্রগুলির মধ্যে একটি এই যাদবপুর লোকসবা কেন্দ্র। এক সময় মমতা বন্দ্যোপাধ্যায় এই কেন্দ্রে জিতেছিলেন। বারবরই এই কেন্দ্রে নজর থাকে সকলের। এবারে এই কেন্দ্রে সিপিএম প্রার্থী করেছে যুব নেতা সৃজন ভট্টাচার্যকে। অন্যদিকে তৃণমূল কংগ্রেস প্রার্থী করেছে যুব নেত্রী সায়নী ঘোষকে। কাজেই একেবারে হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে যাদবপুর কেন্দ্রে।

এই কেন্দ্রে একাধিক হেভিওয়েট ভোটারও রয়েছে। সেকারণে যাদবপুর কেন্দ্রে সব রাজনৈতিন দলই কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়েন। এটা বরাবরই হয়ে এসেছে। এবারও তার অন্যথা হয়নি। সেকারণে এবারও ভোটের আগে থেকেই যাদবপুর কেন্দ্রে অশান্তির ঘটনা ঘটতে শুরু করেছে। প্রসঙ্গত উল্লেখ্য একটা সময় যাদবপুর লোকসবা কেন্দ্রটি বামেদের গড় ছিল। সেকারণে তৃণমূল জমানাতেও যাদবপুরে বামেদের ভোটার রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!