শপথের তারিখ চূড়ান্ত করল বিজেপি! 

0 0
Read Time:3 Minute, 19 Second

নিউজ ডেস্ক ::আগামী শনিবার শেষ এবং সপ্তম দফার নির্বাচন। বাংলা সহ দেশের একাধিক লোকসভা আসনে নির্বাচন রয়েছে। এরপরেই চার জুন ফলাফল। বিজেপি নাকি বিরোধী জোট, ক্ষমতায় কে স্পষ্ট হবে। কিন্তু ফলাফল ঘোষণার আগেই জয়ের প্রস্তুতি শুরু করে দিল বিজেপি নেতৃত্বাধীন ন্যশানাল ডেমিক্রেটিক অ্যালায়েন্স অর্থাৎ NDA।

এবার ‘৪০০ পারে’র স্লোগানকে হাতিয়ার করে ভোট ময়দানে (Lok Sabha Election 2024) নামেন মোদী-শাহ (Modi-Shah)। আর সেই আসন পাচ্ছে ধরে নিয়েই শপথগ্রণের তারিখও কার্যত বিজেপি নেতৃত্ব ঠিক করে ফেলেছে বলে সূত্রের খবর। জানা যাচ্ছে, জয় পেলে আগামী ৯ জুন তৃতীয়বারের জন্য শপথগ্রহণ অনুষ্ঠান হবে। আর তা হবে দিল্লির কর্তব্যপথে।

মূলত রাষ্ট্রপতি ভবনেই শপথ অনুষ্ঠান (narendra modi oath taking ceremony) হয়। এবার চিরাচরিত শপথ গ্রহণের সেই রীতি ভেঙেই শপথগ্রহণের অনুষ্ঠান কর্তব্যপথে করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বপ্নের একটি প্রকল্প সেন্ট্রাল ভিস্তা প্রকল্প (Central Vista Redevelopment Project)। যদিও এই প্রকল্প ঘিরে একাধিক বিতর্ক রয়েছে।

কিন্তু বিতর্ককে সরিয়ে রেখেই সেজে উঠেছে ইন্ডিয়া গেটের সামনের বিশেষ রাস্তা। নাম দেওয়া হয়েছে কর্তব্যপথ (Kartavya Path)। আর সেখানেই শপথ নিতে চান নরেন্দ্র মোদী। একেবারে মানুষের মাঝে। শুধু তাই নয়, শপথ নেওয়ার সময় গত ১০ বছরে মোদী সরকার যে উন্নয়নমূলক কাজ করেছে সেগুলি তুলে ধরার পরিকল্পনাও নেওয়া হয়েছে বিজেপির তরফে।

পাশাপাশি দেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকে আমন্ত্রণ জানানো হত পারে বলে সূত্রের খবর। যদিও বিজেপির তরফে অফিসিয়ালি কিছু জানানো হয়নি এখনওঁ পর্যন্ত। তবে চার জুনের পরেই এই ঘোষণা হতে পারে। বলে রাখা প্রয়োজন, ২০১৪ সালে এনডিএ সরকার ২৬ মে সোমবার শপথ নিয়েছিল।

সে বছর ১৬ মে ফলাফল ঘোষণা করা হয়। ২০১৯ সালে, ৩০ মে বৃহস্পতিবার এনডিএ সরকার শপথ নেয়। সে বছর ২৩ মে ফলাফল ঘোষণা করা হয়। উভয় অনুষ্ঠানে রাষ্ট্রপতি ভবনের প্রাঙ্গণে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অন্যদিকে বিজেপির এহেন পরিকল্পনাকে তীব্র আক্রমণ করেছে বিরোধী জোট। তাদের দাবি, এবার অন্য ফল হবে। মানুষ মোদীকে চায় না। ফলে সমস্ত পরিকল্পনাই ভেস্তে যাবে বলে কটাক্ষ বিরোধীদের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!