জন কি বাতের বুথ ফেরত সমীক্ষা — বাংলায় আসন বাড়ছে বিজেপির

0 0
Read Time:2 Minute, 32 Second

নিউজ ডেস্ক ::পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনে এবার বিপুল চমক দেবে বিজেপি। এমনই দাবি জন কি বাতের বুথ ফেরত সমীক্ষায়।

২০১৯ সালের লোকসভা নির্বাচনের তুলনায় বিজেপির আসন বাড়ায় আসন কমছে তৃণমূলের।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস পেয়েছিল ২২টি আসন। ১৮টিতে জেতে বিজেপি। কংগ্রেস পেয়েছিল ২টি আসন। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস পেয়েছিল ৩৪টি আসন। সিপিআইএম ২টি, বিজেপি ২টি ও কংগ্রেস চারটি আসনে জয়লাভ করেছিল।

জন কি বাতের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী বিজেপি এবার পেতে পারে ২১ থেকে ২৬টি আসন। তৃণমূল পেতে পারে ১৬ থেকে ১৮টি। কংগ্রেস ২টি আসন পেতে পারে। সিপিআইএমের ঝুলিতে যেতে পারে ১টি আসন।

এই এগজিট পোল মিলে গেলে তা বাংলার রাজনীতিতে অন্য খাতে বইয়ে দিতে পারে। কেন না, এই আভাস সত্যি হলে এ রাজ্যে সর্বকালীন সেরা সাফল্য পাবে গেরুয়া শিবির। নরেন্দ্র মোদী ডাক দিয়েছিলেন ৪২টি আসনে জেতানোর জন্য। অমিত শাহ প্রথমে ৩৫টি, পরে অন্তত ৩০টি আসনে জেতানোর ডাক দেন।

রাজ্যে বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার থেকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সকলেই দাবি করেছেন, বিজেপিকে ৩০টি আসনে জেতালে এ বছরই এ রাজ্যে বিধানসভা নির্বাচন করানো হবে। রাজনৈতিক বিশেষজ্ঞের মতে, এই সাফল্য পেলে বিজেপি নিশ্চিতভাবে অক্সিজেন পাবে।

শুধু জন কি বাত নয়, ইতিমধ্যেই এবিপি-সি ভোটারের বুথ ফেরত সমীক্ষাতেও বাংলায় বিজেপিকে এগিয়ে রাখা হয়েছে। ওই সমীক্ষা অনুযায়ী তৃণমূলের আসন ২২ থেকে নেমে আসতে পারে ১৩ থেকে ১৭-তে। বিজেপি পেতে পারে ২৩ থেকে ২৭টি আসন। বাম-কংগ্রেসের ঝুলিতে যেতে পারে ১ থেকে ৩টি আসন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!