দেশবাসীকে চিঠি লিখলেন মোদী

0 0
Read Time:5 Minute, 0 Second

নিউজ ডেস্ক ::সপ্তম দফার ভোটের আগেই স্বামী বিবেকানন্দের স্মৃতি বিজড়িত কন্যাকুমারীতে ধ্যানে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সময়কালে তাঁর মধ্যেও হওয়া অনুভূতিগুলি দেশবাসীর মধ্যে ভাগ করে নিলেন মোদী। কন্যাকুমারী থেকে দিল্লি ফেরার পথে লিখলেন নিজের মন কি বাত।

দেশবাসীর উদ্দেশ্যে মোদী লিখেছেন, গণতন্ত্রের সবচেয়ে বড় উৎসব, ২০২৪ সালের লোকসভা নির্বাচন, আজ আমাদের দেশে, গণতন্ত্রের উৎসব সমাপ্ত হচ্ছে। কন্যাকুমারীতে তিন দিনের আধ্যাত্মিক যাত্রার পর, আমি দিল্লির উদ্দেশ্যে বিমানে চড়েছি। দিনভর কাশীসহ আরও বেশ কয়েকটি আসনে মানুষ উৎসাহের সঙ্গে ভোট দিয়েছে।

মোদী লিখেছেন, আমার মন অনেক অভিজ্ঞতা এবং আবেগ দিয়ে ভরা। আমি নিজের মধ্যে শক্তির সীমাহীন প্রবাহ অনুভব করি। ২০২৪ সালের লোকসভা নির্বাচন অমৃত কালের প্রথম। আমি কয়েক মাস আগে স্বাধীনতা যুদ্ধের স্মৃতি বিজড়িত মিরাট থেকে আমার প্রচার শুরু করেছিলাম। তারপর থেকে, আমি আমাদের মহান দেশের বিভিন্ন প্রান্তে প্রচার করেছি। এই নির্বাচনের চূড়ান্ত সমাবেশ আমাকে পাঞ্জাবের হোশিয়ারপুরে নিয়ে গিয়েছিল, মহান গুরুদের দেশ এবং সন্ত রবিদাস জি-এর সাথে যুক্ত একটি ভূমি। সবশেষে আমি ভারত মায়ের পায়ের কাছে চলে আসি কন্যাকুমারীতে।’
এই বার্তায় মোদী তাঁর সরকারের সাফল্যের কথা ফের একবার তুলে ধরেছেন। গরীব মানুষের ক্ষমতায়ন থেকে ডিজিট্যাল ইন্ডিয়ার কথা তুলে ধরেছেন মোদী। তাঁর কথায়, গরিবের ক্ষমতায়ন থেকে শুরু করে সমাজের প্রান্তিকতম মানুষের কাছে পরিষেবা পৌঁছে দেওয়ার অগ্রাধিকার ও আমাদের প্রচেষ্টা আজ গোটা বিশ্বের কাছে একটি উদাহরণ হয়ে উঠেছে।”

আধু‌নিক প্রযুক্তির কথা বলতে গিয়ে মোদী ‘ডিজিটাল ইন্ডিয়া’ অভিযানের কথা উল্লেখ করেছেন মোদী। তাঁর দাবি, গোটা বিশ্ব প্রযুক্তির এই গণতন্ত্রীকরণকে খতিয়ে দেখছে।
প্রধানমন্ত্রীর কথায়, ‘আমাদের দেশ সস্তায় ডেটা গরিব মানুষের কাছে তথ্য পরিবেশন ও অন্যান্য পরিষেবা পৌঁছে দেয়। ফলে সেটি এখন সামাজিক সাম্যের মাধ্যম হয়ে উঠেছে।” প্রধানমন্ত্রীর জানিয়েছেন, কোনও দেশের সংস্কার স্বতন্ত্র প্রক্রিয়া হতে পারে না। সে জন্য ভারতে ‘রিফর্ম, পারফর্ম, ট্রান্সফর্ম’ কর্মসূচি নিয়ে চলছে তাঁর সরকার। সংস্কারের দায়িত্ব সরকারকেই নিতে হবে, আমলাতন্ত্র তা বাস্তবায়িত করে।

মোদী আরও লিখেছেন, স্বামী বিবেকানন্দ একবার বলেছিলেন, ‘প্রত্যেক জাতির কাছে পৌঁছে দেওয়ার একটি বার্তা রয়েছে, একটি মিশন পূরণ করার, পৌঁছানোর একটি নিয়তি রয়েছে।’হাজার হাজার বছর ধরে এই অর্থপূর্ণ উদ্দেশ্য নিয়ে ভারত এগিয়ে চলেছে। ভারত হাজার হাজার বছর ধরে ধারণার জন্মভূমি। আমরা যা অর্জন করেছি তা কখনই আমাদের ব্যক্তিগত সাফল্য হিসেবে বিবেচনা করিনি। অতএব, ‘ইদম-না-মা’ (এটি আমার নয়) ভারত চরিত্রের একটি সহজাত ও স্বাভাবিক অংশ হয়ে উঠেছে।

সব বুথ ফেরত সমীক্ষাতেই ইঙ্গিত দিচ্ছে তৃতীয়বার ক্ষমতায় ফিরতে চলেছেন নরেন্দ্র মোদী। বিরোধীরা কয়েকটি রাজ্যে টক্কর দিলেও দিল্লির তখত দখলের জন্য তা পর্যাপ্ত ছিল না। আর বুথফেরত সমীক্ষায় সরকারে আসার সম্ভাবনা জোরাল হতেই এক্স হ্যান্ডেলে বিরোধীদের নিশানা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!