আগরতলা ছাড়িয়ে ছুটবে শিয়ালদহ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস!

0 0
Read Time:3 Minute, 39 Second

নিউজ ডেস্ক ::রুট বাড়ল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের। ত্রিপুরার সবরুম পর্যন্ত এবার ছুটবে উত্তরবঙ্গগামী এই ট্রেন। রবিবার থেকে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের এই বদল হয়েছে। ইতিমধ্যে এই বিষয়ে বিস্তারিত জানিয়েছে পূর্ব রেল (Indian Rail)।

অন্যদিকে শিয়ালদহ-আগরতলা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের (Sealdah Kanchanjungha Express) এহেন বদলের জন্য রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে ধন্যবাদ জানিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। তিনি জানিয়েছেন, ”পূর্ব প্রতিশ্রুতি মতে আগামী ১৮ই জুন থেকে দক্ষিণ জেলার সবরুম স্টেশন থেকে শুরু হতে চলেছে শিয়ালদহ-কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস’।

পূর্ব রেল জানিয়েছে, শিয়ালদহ-আগরতলা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস (Sealdah Kanchanjungha Express) আগে আগরতলা পর্যন্ত যেত। কিন্তু রবিবার থেকেই বদল ঘটছে রুটের। আগে এই ট্রেন শিয়ালদহ থেকে আগরতলা পর্যন্ত যেত। কিন্তু এবার থেকে ট্রেনটি সবরুম পর্যন্ত যাবে বলে জানিয়েছে পূর্বরেল।

শুধু তাই নয়, আগরতলা এবং সবরুমের মাঝে দেওয়া হবে একটি স্টপেজও। আর সেটি হল উদয়পুর স্টেশন। রেল মনে করছে, রুটের এই রদবদলে বাংলা এবং ত্রিপুরার মানুষের অনেক উপকার হবে। অনেক সহজে দুই রাজ্যের মানুষ চলাফেরা করতে পারবে বলেও উল্লেখ।

রুট বদল হলেও কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস (Sealdah Kanchanjungha Express) ছাড়ার সময়ে কোনও পরিবর্তন রেলের তরফে কড়া হয়নি। যেমন শিয়ালদহ স্টেশন থেকে প্রতি রবিবার, মঙ্গলবার, বৃহস্পতিবার এবং শুক্রবার সকাল ৬টা ৫০ মিনিটে ছাড়ে, তাই ছাড়বে। দীর্ঘ পথ পেরিয়ে সবরুম স্টেশন পৌঁছবে পরের দিন রাত ৮টায়। আগরতলায় যে টাইমিং আছে সেই সতো বিকেল ৫টা ২৫ মিনিটে সেখানে পইছবে এই ট্রেন। এরপর সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে পৌঁছবে সবরুম। এমনটাই জানানো হয়েছে।

একই ভাবে সবরুম স্টেশন থেকে ফের এই ট্রেন শিয়ালদহের উদ্দেশ্য রওনা দেবেন এই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। এই ট্রেন (Sealdah Kanchanjungha Express) ছাড়বে প্রতি মঙ্গলবার, বৃহস্পতিবার, শনিবার এবং রবিবার ছাড়বে এই ট্রেন। তবে তা ছাড়বে সকাল ৬টা ২০ মিনিটে। আগরতলা পৌঁছবে সকাল ৮টায়। এরপর এই ট্রেন শিয়ালদহ স্টেশন পৌঁছবে পরের দিন সন্ধ্যা ৭টা ২০ মিনিট নাগাদ।

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মানিক সাহা জানিয়েছেন, ” এই বিশেষ উদ্যোগের ফলে দারুণভাবে উপকৃত হবে রাজ্যের দক্ষিণ, গোমতী, সিপাহীজলা জেলা সহ একাধিক অঞ্চলের জনগন। এই প্রশংসনীয় উদ্যোগের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজী ও কেন্দ্রীয় রেলমন্ত্রী শ্রী অশ্বিনী বৈষ্ণবজীকে জানাই আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা”।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!