গভর্নর হাউসে নিযুক্ত পুলিশ কর্মীদের বড় নির্দেশ রাজ্যপাল সিভি আনন্দ বোসের

0 0
Read Time:2 Minute, 50 Second

নিউজ ডেস্ক ::অবিলম্বে রাজভবন খালি করুন। সোমবার সকালে রাজভবনে মোতায়েন কলকাতা পুলিশের কর্মীদের এমনটাই নির্দেশ দিয়েছে রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবনের এক আধিকারিক জানিয়েছেন, রাজভবনের উত্তর গেটের কাছে থাকা পুলিশ পোস্টটিকে জনমঞ্চ রূপান্তরের পরিকল্পনাা করেছে রাজ্যপাল।

সংবাদ সংস্থা পিটিআই-এর সঙ্গে কথা বলার সময় রাজভবনের ভারপ্রাপ্ত আধিকারিক জানিয়েছেন, রাজ্যপাল রাজভবনের ভিতরে মোতায়েন পুলিশ কর্মীদের অবিলম্বে প্রাঙ্গন খালি করার নির্দেশ দিয়েছেন।

গত সপ্তাহে রাজ্যপালের অনুমতি থাকলেও, কলকাতা পুলিশের তরফে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে রাজভবনে ঢুকতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। শুভেন্দু অধিকারী সেই সময় ভোট পরবর্তী হিংসার আক্রান্তদের নিয়ে বাসে করে রাজ্যপালের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন।

রবিবার বিরোধী দলনেতা একশোর বেশি ঘরছাড়াকে নিয়ে রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন। সেই সময় রাজ্যপাল বলেন, পশ্চিমবঙ্গকে তিনি হিংসা মুক্ত করবেন। তিনি এর শেষ দেখে ছাড়বেন বলেও জানিয়েছিলেন। তারপর সোমবার সকালে রাজ্যপালের এই নির্দেশ।

এদিকে লোকসভা নির্বাচনের পরে বাংলায় বিজেপি কর্মীদের ওপর হামলার অভিযোগ পর্যবেক্ষণে দিল্লি থেকে কলকাতায় এসেছে বিজেপি কেন্দ্রীয় দল। এদিন ওই দলের চার সদস্য গিয়েছেন কোচবিহারে। ওই দলের নেতৃত্বে রয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। ওই দলের অন্যতম সদস্য তথা রাজ্যসভার সাংসদ ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

যদিও তৃণমূলের তরফে বিজেপির অভিযোগ অস্বীকার করা হয়েছে। তারা বলছে, ভোটে প্রত্যাখ্যানের পরে এখন অজুহাত খুঁজছে বিজেপি। প্রসঙ্গত, এবারের লোকসভা নির্বাচনে বাংলার ৪২ চি আসনের মধ্যে বিজেপি পেয়েছে ১২ টি আসন। অন্যদিতে তৃণমূল পেয়েছে ২৯ টি আসন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!