শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা

0 0
Read Time:4 Minute, 0 Second

নিউজ ডেস্ক ::শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা নিউ জলপাইগুড়ি স্টেশনের কাছে। ট্রেনের দুটি কামরা লাইনচ্যূত হয়েছেন। সকাল পৌনে ৯টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে নিউজলপাইগুড়ির নীচবাড়ি স্টেশনের কাছে। পিছন থেকে এসে মালগাড়ি ধাক্কা মারে বলে জানা গিয়েছে।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে ট্রেনটি লাইনের উপরে দাঁড়িয়েছিল। একই লাইনে পিছন থেকে একটি মালগাড়ি তীব্র গতিতে এসে ধাক্কা মারে। হতাহতের সংখ্যা এখনও জানা যায়নি। স্থানীয়রা উদ্ধারকাজ শুরু করেছে। এমন জায়গায় দুর্ঘটনাটি ঘটেছে যেখানে লোকবসতি তেমন নেই। মালগাড়ি দ্রুত গতিতে এসে ধাক্কা মারায় একেবারে দুমরে-মুচরে গিয়েছে ট্রেনের দুটি কামরা।

স্থানীয়রা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে। ইতিমধ্যেই এনজেপি থেকে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। দুর্ঘটনার জেরে বন্ধ হয়ে গিয়েছে পূর্ব ভারতের ট্রেন চলাচল। আগরতলা থেকে ট্রেনটি শিয়ালদহ থেকে আসছিল। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে সিগন্যালিং সমস্যার কারণে এই দুর্ঘটনা। মালগাড়ি সিগন্যাল ফেল করার করাণেই এই দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করা হচ্ছে।

মালগাড়িটির গতি বেশি ছিল বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। কোন কারণে মালগাড়িটি একই লাইনে চলে এলো সেটা খতিয়ে দেখা হচ্ছে। সিগনালিংয়ে গলদ না কি মালগাড়িটি কোনও ভাবে ব্রেক ফেল করেছিল সেটা তদন্ত করে দেখা হবে। তবে মালগাড়ি তীব্র গতিতে এসে ধাক্কা মারায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের একেবারে পিছনের পার্সেল ভ্যান এবং তার আগের কামরাদুটি দুমড়ে মুচড়ে লাইনের পাশে গিয়ে উল্টে পড়েছে।

কীভাবে একই লাইনে দুটি ট্রেন চলে এলো তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। আতঙ্কে রয়েছেন ট্রেনের যাত্রীরা। উত্তরপূর্ব ভারতের সঙ্গে যোগাযোগ রক্ষাকারী গুরুত্বপূর্ণ ট্রেন এটি। আগরতলা থেকে আসছিল ট্রেনটি। উত্তরবঙ্গের গুরুত্বপূর্ণ ট্রেন এটি। দুর্ঘটনার পরে ইতিমধ্যেই সেখানে পৌঁছে গিয়েছে উদ্ধারকারী দল। তারা ঘটনাস্থলে উদ্ধারকাজ হয়েছে। মালগাড়ির গতি বেশি থাকায় দুর্ঘটনার তীব্রতা খুব একটা কম হবে না বলে মনে করা হচ্ছে।

ইতিমধ্যেই অ্যাম্বুলেন্সে বেশ কয়েকজনকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁদের। ফাঁসিদেওয়া থানার পুলিশ সেখানে পৌঁছে গিয়েছেন। ক্রসিং পয়েন্টের কোনও ত্রুটি ছিল কিনা সেটাও খিয়ে দেখা হচ্ছে। কোন গাফিলতিতে এই দুর্ঘটনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক্স হ্যান্ডেলে দুর্ঘটনায় আহত যাত্রীদের নিয়ে দুঃখ প্রকাশ করেছেন এবং জেলা শাসক ও প্রশাসনিক কর্তাদের সেখানে অবিলম্বে পৌঁছনোর নির্দেশ দিয়েছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!