MHMP Film Production আয়োজিত,MHMP film Screening Fest 2024

4 0
Read Time:5 Minute, 50 Second

নিউজ ডেস্ক : MHMP Film Production আয়োজিত,MHMP film Screening Fest 2024 ,
অনুষ্ঠিত হলো কলকাতা গিরীশ পার্ক মেট্রো স্টেশন এর কাছে প্রগ্রেসিভ হল- এ শনিবার 15 ই জুন , দুপুর 2 টো থেকে রাত 9 টা অব্দি।
যেখানে MHMP সহ আরো ৮ টি প্রোডাকশন হাউজ এর মোট ১২ টি বিভিন্ন ধারার ছবির সাথে সাথে চারটি মিউজিক ভিডিও দেখানো হয়েছিল।
বিভিন্ন ধারার ছবি গুলো এক একটি ভিন্ন স্বাদের পরিপূরক এনে দিয়েছিল,যেমন MHMP প্রোডাকশন এর বৃক্ষ রোপণ কে কেন্দ্র করে অভিনেতা ও পরিচালক নব্যেন্দু সামন্তের বন্ধুত্ত্ব , তেমনি ভৌতিক গল্প অবলম্বনে তৈরি বাংলার প্রথম ওয়েবমুভি কুহকিনী,
অন্যদিকে সিনে হাউজ এর তরফ থেকে পরিচালক অরিজিৎ অ্যারির সামাজিক গল্প রঙ্গমঞ্চ, এবং থ্রিলার গল্প নারীমাংস,
এছাড়াও ওম পিকচার্স এর পরিচালক উষ্মীশ মুখার্জির ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি নকশাল নেতা পলাশ এবং পরিচালক সুদীপ্ত ভট্টাচার্য’র ডকুমেন্টারি ফিল্ম এবং যমুনাবতি । অন্যদিকে পরিচালক রাজকুমার এর ফিল্ম অমু , ফিল্মঅসাম প্রোডাকশন এর পরিচালক চন্দন ঘোষালের ফিল্ম সেলসম্যান, ড্রিম স্টার প্রোডাকশন এর পরিচালক সত্যেন সরকার এর চারটি ফিল্ম – কল বয়, সে আমার ছোট বোন, দেবের দেবী, প্রতারক, রেওয়া ফিল্ম প্রোডাকশন পরিচালক নির্মাল্য বিশ্বাস এর ফিচার ফিল্ম অগ্নিসাক্ষী সহ সমস্ত ফিল্মের মধ্যেই একটা সামাজিক বার্তা বহন করেছে। শুধু তাই নয় অগ্রদীপের ছোট্ট গ্রাম থেকে উঠে আসা বিডি মিউজিক প্রোডাকশন এর লেখক বিজন দত্ত ও পরিচালক সুমন ঘোষ এর তৈরি দুটি মিউজিক ভিডিও শ্যামা সঙ্গীত দিয়েই এই অনুষ্ঠানের সূত্রপাত করা হয়েছিল।


MHMP শুধু মাত্র ফিল্ম নয় , তার সমান্তরাল ভাবে মিউজিক ও অন্য শিল্প গুলোকেও এগিয়ে নিয়ে যেতে অগ্রণী ভূমিকা পালন করেছে।
MHMP প্রোডাকশন এর নিজস্ব অভিনয়, আবৃত্তি,মডেলিং প্রশিক্ষণ কেন্দ্র ভিশন মেকার ইনস্টিটিউট প্রথম ব্যাচের স্টুডেন্ট শ্রীজা, রুপসা প্রমুখ দের হাতে সার্টিফিকেট তুলে দেওয়া হয়েছিল যারা অনুপস্থিত ছিলেন তাদের বাই পোস্ট করে সার্টিফিকেট পাঠিয়ে দেওয়া হয়েছে ,এবং নতুন ব্যাচের স্টুডেন্ট প্রিয়াঙ্কা, সংযুক্তা সূর্য,নন্দিনী দের স্বাগত জানানো হয়েছিল। এখানে উল্লেখ্য যে MHMP প্রোডাকশন এর ভিশন মেকার ইনস্টিটিউট এ শুধু অভিনয় শিখিয়েই ছেড়ে দেওয়া হয় না তাদের নিজস্ব প্রোডাকশন এবং অন্য প্রোডাকশন এ অভিনয়ের কাজ ও পাইয়ে দেওয়া হয়।যেমন উদাহরণ পূজা ধারা কুহকিনী ( MHMP ), নারী মাংস ( Cine House )
অনুষ্ঠানের মাঝে মাঝে প্রতিটি প্রোডাকশন এর পরিচালক দের অংশগ্রহণ কারী সার্টিফিকেট তুলে দিয়েছিলেন MHMP প্রোডাকশন এর কর্ণধার মাননীয় নব্যেন্দু সামন্ত।
সমগ্র অনুষ্ঠান সম্পন্ন করতে দুর থেকে আশীর্বাদ ও শুভাশীষ প্রদান করেছিলেন প্রখ্যাত লেখিকা অধ্যাপিকা দেবযানী ভৌমিক চক্রবর্তী, চন্দ্রিমা ঘোষ মন্ডল, MHMP প্রোডাকশন হাউজ এর উপদেষ্টা মন্ডলীর প্রধান তৃপ্তি হাজরা এবং অর্পিতা ঘোষ প্রমুখ রা।এছাড়াও এই অনুষ্ঠান টিকে সুন্দর ভাবে সঞ্চালনা করেছিলেন MHMP প্রোডাকশন এর সহপরিচালক ও টেকনিক্যাল হেড এবং ভিশন মেকার ইনস্টিটিউট এর আবৃতি শিক্ষক সৌম্যকান্তি ভাস্কর মহাশয় এবং প্রোডাকশন এর অন্য সদস্য শাবির আলী, মানস দাস, অর্পণ পাত্র এবং সুজয় সরকার।
এই অনুষ্ঠানের একজন স্পনসর ছিলেন , পুজা ব্যানার্জি ম্যাডামের “Puja Textile.”
পরিচালক নব্যেন্দু সামন্ত সবশেষে একটা কথাই বললেন , এই ” MHMP ফিল্ম স্ক্রীনিং ফেস্টিভ্যাল ” এর মূল লক্ষ্য হলো আগামী দিনে সমস্ত ইন্ডিপেনডেন্ট ফিল্ম মেকার দের একত্রিত করে অনেক আগামী দিনে বেশ কিছু কাজ করা এবং বিশ্বের দরবারে বাংলা ভারতের ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম মেকার দের উৎসাহ দেওয়া,তাদের পাশে থাকা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
80 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
20 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!