ভোট রাজনীতিতে অভিষেক হবে প্রিয়াঙ্কা গান্ধীর

0 0
Read Time:4 Minute, 29 Second

নিউজ ডেস্ক ::অবশেষে নির্বাচনে লড়াই করবেন প্রিয়াঙ্কা গান্ধী। রাহুল গান্ধী তাঁর নির্বাচিত ওয়েনাড আসনটি ছেড়ে দিচ্ছেন। সেখানেই উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন প্রিয়াঙ্কা গান্ধী। কংগ্রেস শিবিরে এই বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ প্রিয়াঙ্কা গান্ধী এবার সংসদীয় গণতন্ত্রে ভোটের লড়াইতে নামার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রিয়াঙ্কা গান্ধী কংগ্রেসের রাজনীতিতে দীর্ঘদিন ধরেই রয়েছেন। এবারের লোকসভা ভোটের আগে আসন সমঝোতায় তিনি যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। রাহুল গান্ধীর সঙ্গে দলীয় ক্ষেত্রে বিভিন্ন বৈঠকে রাজীব গান্ধী কন্যা অংশগ্রহণ করেছিলেন। উত্তরপ্রদেশে অখিলেশ যাদবের সঙ্গে রাহুল গান্ধীর বৈঠক, সমাজবাদী পার্টি সঙ্গে কংগ্রেসের আসন সমঝোতা। প্রভৃতি বিষয়ে প্রিয়াঙ্কা গান্ধী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

কিন্তু লোকসভা নির্বাচনে প্রিয়াঙ্কা গান্ধী প্রার্থী হননি। কোনও কংগ্রেস নেতৃত্ব তাঁকে প্রার্থী রাজি করাতে পারেননি। প্রিয়াঙ্কা গান্ধী কবে সংসদীয় গণতন্ত্রে নির্বাচনে লড়াই করবেন? কংগ্রেসের প্রার্থী হবেন? সেই চর্চা দীর্ঘ সময় ধরে চলছে। শেষ পর্যন্ত দীর্ঘ সময়ের এই জল্পনার অবসান হল। প্রিয়াঙ্কা গান্ধী এবার ভোটে লড়াই করবেন।

সোমবার কংগ্রেসের পক্ষ থেকে রাহুল গান্ধী দুটি বড় ঘোষণা করেছেন। প্রথমত তিনি রায়বরেলি এলাকার সাংসদই থাকছেন। দ্বিতীয়ত প্রিয়াঙ্কা গান্ধী ভডরা নির্বাচনে এবার লড়াই করবেন। তিনি উপ নির্বাচনের মধ্যে দিয়ে প্রথম বার জনগণের ভোটের রাজনীতিতে প্রার্থী হবেন।

এবারের লোকসভা নির্বাচনে দুটি কেন্দ্র থেকে লড়াই করেছিলেন রাহুল গান্ধী। উত্তরপ্রদেশের রায়বরেলি থেকে নির্বাচনে লড়াই করেছিলেন তিনি। কেরলের ওয়েনাড কেন্দ্র থেকেও তিনি প্রার্থী হয়েছিলেন। চার জুলাই নির্বাচনের ফল ঘোষণা হয়। দেখা যায়, দুটি আসন থেকেই বিপুল পরিমাণ ভোট পেয়ে রাহুল গান্ধী জিতেছেন।

একটি আসনে তিনি সাংসদ থাকতে পারবেন। আরেকটি আসন তাঁকে ছেড়ে দিতে হবে। রাহুল গান্ধী কোন আসন থেকে সাংসদ থাকবেন? সেই প্রশ্ন উঠতে শুরু করে। রায়বরেলি গান্ধী পরিবারের অত্যন্ত পুরনো আসন। রাজীব গান্ধী এক সময় এই আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতেন। ফলে রাহুলের সঙ্গে আত্মিক যোগাযোগ রয়েছে। এ কথাই মনে করছিল রাজনৈতিক মহল।

সে ক্ষেত্রে রাহুল গান্ধী কেরলের আসন ছেড়ে দিতে পারেন। প্রিয়াঙ্কা গান্ধী এবার নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। সেই কথা শোনা যাচ্ছিল। সক্রিয় রাজনীতিতে এবার প্রিয়াঙ্কা গান্ধী ময়দানে নামবেন। এই চর্চা শুরু হয়।

শেষ পর্যন্ত তাই হল। কেরলের ওয়েনাড আসন রাহুল ছেড়ে দিচ্ছেন। বোন প্রিয়াঙ্কা গান্ধী ভডরা এই আসনে প্রার্থী হবেন। ভোটের রাজনীতিতে কেরলের মাটি থেকেই প্রিয়াঙ্কার অভিষেক হবে। এই কথা কংগ্রেস তরফে জানানো হল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!