রাজ্যপালের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে নির্যাতিতা

0 0
Read Time:3 Minute, 53 Second

নিউজ ডেস্ক ::উদ্বেগ বাড়তে পারে রাজ্যপাল সিভি আনন্দ বোসের। রাজভবনের মধ্যে এক মহিলাকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। আর সেই অভিযোগে এবার সুপ্রিম কোর্টের (Supreme Court of India) দ্বারস্থ হলেন রাজভবনের ওই নির্যাতিতা মহিলা। আজ শুক্রবার সেই সংক্রান্ত মামলার শুনানি ছিল।

সুপ্রিম কোর্টের (Supreme Court of India) প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা ও বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে এই সংক্রান্ত মামলার শুনানি ছিল। শুনানিতে রাজ্যকে এই বিষয়ে নোটিশ দিয়েছে শীর্ষ আদালত। একই সঙ্গে কেন্দ্রিয় সরকারকেও এই মামলায় যুক্ত করার কথা বলা হয়েছে।

সেই মতো নোটিশ দেওয়া হয়েছে কেন্দ্রকেও। পাশাপাশি অ্যাটর্নি জেনারেল যাতে এই মামলায় সহযোগিতা করেন সেই নির্দেশও এদিন দিয়েছে প্রধান বিচারপতির বিশেষ বেঞ্চ। আগামী তিন সপ্তাহ পর এই সংক্রান্ত মামলার শুনানি। শুনানিতে মামলা কোন পথে এগোয় সেদিকে নজর সবার। তবে আগামিদিনে এই ইস্যুতে উদ্বেগ বাড়তে পারে রাজ্যপাল সিভি আনন্দ বোসের (CV Ananda Bose) । এমনটাই মত আইনজীবীমহলের।

বলে রাখা প্রয়োজন, লোকসভা নির্বাচনের মধ্যেই গত ২ মে রাজ্যপাল সিভি আনন্দ বোসের (CV Ananda Bose) বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ ওঠে। রাজভবনের মধ্যেই শ্লীলতাহানির অভিযোগ তোলেন অস্থায়ী এক মহিলা কর্মী। একবার নয়, দুবার দু’দফায় শ্লীলতাহানি করা হয়েছে বলে অভিযোগ করেন ওই মহিলা।

রাজভবনের দায়িত্বে থাকা পুলিশ কর্মীদের প্রথমে ওই মহিলা জানান। পরে থানাতেও জানান। কিন্ত্য রাজ্যপাল সাংবিধানিক প্রধান হিসাবে রক্ষাকবচ পান। আর সেই কারণে তাঁর বিরুদ্ধে কোনও লিখিত অভিযোগ জানাতে পারেনি পুলিশ।

তবে ঘটনার প্রাথমিক অনুসন্ধান শুরু করে লালবাজারের উচ্চপদস্থ আধিকারিকরা। রাজভবনের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করার চেষ্টা করে পুলিশ। পরে লালবাজারের বেশ কয়েকজন কর্মীর বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়। যদিও পরে কলকাতা হাইকোর্টের নির্দেশে এর উপর স্থগিতাদেশ দেওয়া হয়।

এরপরেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ নির্যাতিতা তরুণী। যেখানে সংবিধানের ৩৬১ নম্বর অনুচ্ছেদে রাজ্যপালকে যে এক্তিয়ার দেওয়া হয়েছে তা নিয়ে প্রশ্ন তোলেন ওই মহিলা।

এমনকি এদিন আদালতেও এই বিষয়ে সওয়ান করেন নির্যাতিতার আইনজীবী। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচুড়ের বেঞ্চে এই সংক্রান্ত মামলার দীর্ঘ শুনানি হয়। আদালত মামলাটিকে গ্রহণ করেছে। আগামী তিন সপ্তাহ পর ফের এই সংক্রান্ত মামলার শুনানি হবে বলে জানা গিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!