আজ বিকেল ৪টে বুদ্ধদেব ভট্টাচার্যের দেহ তুলে দেওয়া হবে নীলরতন মেডিকেল কলেজের হাতে

0 0
Read Time:2 Minute, 32 Second

নিউজ ডেস্ক ::‘ব্র্যান্ড বুদ্ধ’ এর অবসান ঘটেছে গতকাল সকাল ৮. ২০ মিনিটে। আজ তাঁর মরদেহ দান করা হবে। বুদ্ধবাবুকে শেষ শ্রদ্ধা জানাতে ইতিমধ্যেই রাজ্যে এসেছেন ৯ জন পলিটব্যুরো সদস্য। বাইরের রাজ্য থেকে এসেছেন ৬ জন। বাংলায় আছেন ৩ জন। এসেছেন প্রকাশ কারাট, বৃন্দা কারাট, নীলোৎপল বসু, এমএ বেবি, মানিক সরকার, তপন সেন। পূর্বাঞ্চল রাজ্যগুলির (অসম, বিহার, ঝাড়খণ্ড ও অন্যান্য) রাজ্য সম্পাদকরাও সকলেই একে একে আসতে শুরু করেছেন। তাঁর মরদেহ শায়িত আছে তপসিয়ায় পিস ওয়ার্ল্ডে। তার সামনে গতকাল রাত থেকে মোতায়েন আছে পুলিশ। সকালে ব্যারিকেড লাগানো হয়েছে। একে একে পুলিশ আধিকারিকরা উপস্থিত হচ্ছেন। সরকারি তরফে মূল দায়িত্বে আছেন ফিরহাদ হাকিম ও অরূপ বিশ্বাস।

আলিমুদ্দিন সূত্রে জানা গেছে, আজ সেখান থেকে দেহ নিয়ে যাওয়া হবে বিধানসভায়, আলিমুদ্দিনে। বিধানসভার ১ নম্বর প্রবেশ দ্বার দিয়ে ঢুকেই এই শ্রদ্ধাবাসর। সাদা কাপড়ে প্রস্তুত করা হচ্ছে মঞ্চ। ১০ বছর বিধানসভায় লিডার অব দ্য হাউজ ছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য।
এখনও অবধি বুদ্ধদেব ভট্টাচার্যের অন্তিম যাত্রার যে সূচি, তাতে প্রাক্তন মুখ্যমন্ত্রীর মরদেহ নিয়ে সকাল সাড়ে ১০টায় পিস ওয়ার্ল্ড থেকে বিধানসভার উদ্দেশে রওনা। সকাল ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে বিধানসভা ভবন। এরপর দুপুর ১২টা নাগাদ মুজফ্ফর আহমেদ ভবন। বেলা ৩.১৫ অবধি সেখানেই শায়িত থাকবে দেহ। সাড়ে ৩টে নাগাদ দীনেশ মজুমদার ভবন। আর সব শেষে বিকেল ৪টের সময় দেহ তুলে দেওয়া হবে নীলরতনএডিকেল কলেজ কর্তৃপক্ষের হাতে। শেষ হয়ে যাবে বাংলা বামপন্থী আন্দোলনের একটা পর্ব।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!