কাঁকুড়গাছির ভিআইপি বাজারে হানা দিল টাস্ক ফোর্স

0 0
Read Time:3 Minute, 8 Second

নিউজ ডেস্ক ::সবজি, আনাজপাতির দাম আকাশছোঁয়া। মধ্যবিত্তের হেঁসেলে কার্যত আগুন ধরে যাওয়ার জোগাড়। সবজিতে হাত ছোঁয়ানো যাচ্ছে না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গতকাল মঙ্গলবার নবান্নে বৈঠক করেছেন। ১০ দিনের মধ্যে আনাজপাতির দাম কমাতে নির্দেশ দিয়েছেন তিনি।

বুধবার সকালেই কলকাতায় বাজার পরিদর্শনে নামল টাস্ক ফোর্স। পশ্চিমবঙ্গ সরকারের টাস্ক ফোর্সের সদস্য এবং রাজ্য পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের সদস্যরা বাজার পরিদর্শনে নামলেন। এদিন সকালে কাঁকুড়গাছির ভিআইপি বাজার ঘুরে দেখলেন তারা। টাস্ক ফোর্সের সদস্য রবীন্দ্রনাথ কোলে উপস্থিত ছিলেন।

আজ বুধবার থেকেই কলকাতা ও আশেপাশের বাজারগুলিতে নজরদারি শুরু হয়ে গেল। যে কোনও বাজারে টাস্ক ফোর্স হানা দিতে পারে। সবজি, আনাজের দাম সম্পর্কে প্রশ্ন করতে পারে। এই বিষয়টি পরিষ্কার হয়ে গিয়েছে। কাঁকুড়গাছি ভিআইপি বাজারে গিয়ে বিভিন্ন দিক ঘুরে বেড়ান টাস্ক ফোর্সের সদস্যরা।

কোন সবজির কত দাম যাচ্ছে। কতটা বেশি বাজারে দাম রয়েছে? সেই তথ্য নেন কমিটির লোকজন। ক্রেতা, বিক্রেতাদের সঙ্গেও টাস্ক ফোর্সের সদস্যরা কথা বলেন। আগামী দিনে আরও বেশ কিছু জায়গায়, বাজার পরিদর্শন হবে। এ কথা মনে করা হচ্ছে। দক্ষিণ কলকাতার যদুবাবুর বাজার, শিয়ালদহ কোলে মার্কেট, মানিকতলা বাজারে টাস্ক ফোর্স পৌঁছে যেতে পারে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যথেষ্ট কড়া নির্দেশ গিয়েছেন গতকাল নবান্ন থেকে। ১০ দিনের মধ্যে বাজারদর কমাতে হবে। আমজনতার নাগালের মধ্যে সবজির দাম নিয়ে আসতে হবে। এই কথা বলেছেন মুখ্যমন্ত্রী। অসাধু ব্যবসায়ীদের পথে আনতে সিআইডি, এসটিএফ কাজ করবে।

পেঁয়াজের দাম অনেকটাই বেশি। ৩৫ টাকা কেজি পেরিয়ে গিয়েছে আলুর দাম। আলু ও পেঁয়াজের দাম এত বেশি কেন? নাসিক থেকে কেন পেঁয়াজ আনা হচ্ছে? কেন বাংলার পেঁয়াজ ব্যবহার করা হচ্ছে না? ” পরিস্থিত লাগামছাড়া হলে রাশ টানতে হবে। না করলে আপনাদেরও সমস্যা হবে। ” ব্যবসায়ীদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী এই কথা বলেছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!