জেনে নিন শহরের নয়া ট্রাফিক রুল

0 0
Read Time:2 Minute, 57 Second

নিউজ ডেস্ক ::কলকাতা শহরে নয়া ট্রাফিক রুল। এবার মা উড়ালপুল নিয়ে আরও সতর্ক হল কলকাতা ট্রাফিক পুলিশ। শহরের দীর্ঘতম উড়াল পুল এটি। নিত্যদিনই নানা রকমের দুর্ঘটনা ঘটে চলেছে সেখানে। আর তাতে রাশ টানতেই এবার কড়া নির্দেশিকা জারি করা হয়েছে।

মা উড়ালপুলে কোনও কারণে গাড়ি দাঁড় করালে মোটা টাকা জরিমানা করা হবে। তার পরিমাণ নেহাত কম নয়। গুণে গুণে ৫০০০ টাকা জরিমানা করা হবে গাড়ির মালিক বা চালককে। এমনই নির্দেশিকা জারি করা হয়েছে। মা উড়ালপুলে কোনও কারণে গাড়ি থামানো যাবে না বলে কড়া নির্দেশিকা জারি করা হয়েছে। কলকাতা ট্রাফিক পুলিশ টুইট করে এই নির্দেশিকা জারি করেছে।

শহরের দীর্ঘতম উড়াল পুল মা উড়ালপুল। মাঝে মধ্যেই সেখানে দুর্ঘটনার খবর প্রকাশ্যে আসে। আবার মাঝে মধ্যেই শোনা যায় উড়াল পুলে তীব্র যানজট। যে যান জট কমাতে শহরের উড়ালপুল তৈরি হয়েছে সেখানেই যানজট। এই নিয়ে নাগরিকরা প্রকাশ্যে ক্ষোভও প্রকাশ করেন। উড়াল পুলের ট্রাফিক পরিষেবা নিয়েও একাধিকহার সমালোচনা করা হয়েছে।

তবে কেবল ট্রাফিক পরিষেবার উপরে দোষ চাপালেই হবে না,নাগরিকদেরও দায়িত্বশীল হতে হবে। প্রায়ই উড়ালপুলে গাডি খারাপ হয়ে যাওয়া। সামান্য ঠোকাঠুকিতেই গাড়ি থামিয়ে একে অপরের সঙ্গে ঝগড়া করা। এরকম নানা ঘটনা ঘটতে দেখা যায়। এই নিয়ে এবার কড়া হল ট্রাফিক পুলিশ। শনিবারই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়ে মা উড়ালপুল নিয়ে ট্রাফিক নির্দেশিকা।

সেই নির্দেশিকায় জানানো হয়েছে, কোনও কারণে উড়ালপুলের উপরে গাড়ি থেমে গেলে বা গাড়ি থামিয়ে ঝগড়া করা হলে সঙ্গে সঙ্গে মোটা টাকা জরিমানা করা হবে। সেই জরিমানার পরিমাণ নেহাত কম নয়। একেবারে গুণে গুণে ৫০০০ টাকা পকেট থেকে দিতে হবে। অর্থাৎ গাড়ি থামালেই ৫০০০ টাকার চালান কাটবে ট্রাফিক পুলিশ। কাজেই রবিবার যদি মা উড়ালপুল দিয়ে কোথাও যাওয়ার থাকে তাহলে সাবধান। গাড়ি ঠিক ঠাক রয়েছে কিনা সেটা আগে থেকে দেখে রাখুন। নইলেই বিপদ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!