ব্রিটেনকে হারিয়ে পদকের দুয়ারে ভারতীয় হকি দল

0 0
Read Time:3 Minute, 56 Second

নিউজ ডেস্ক ::অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং ব্রিটেন। টান টান উত্তেজনার ম্যাচের নির্ধারিত সময়ের খেলার ফল ছিল ১-১। টাইব্রেকারে শেষ পর্যন্ত ৪-২ ফলে জিতে শেষ চারের টিকিট নিশ্চিত করল ভারত। পদক থেকে এক ধাপ দূরে ভারত।

পুল বি-র শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয় পাওয়ায় রবিবার নকআউটের প্রথম ম্যাচে শুরু থেকেই আগ্রাসী ভাবে খেলতে শুরু করে ভারত। অস্ট্রেলিয়া ম্যাচে বলের উপর বাড়তি দখলের যে রণকৌশল নিয়েছিল ভারত সেটাই বজায় থাকে ব্রিটেনের বিরুদ্ধে ম্যাচেও। ম্যাচের শুরু থেকে আক্রমণাত্বক ছন্দে খেলতে শুরু করে ভারত।

প্রথম কোয়ার্টার গোলশূন্যভাবে শেষ হয়। এরপর দ্বিতীয় কোয়ার্টারের শুরু থেকেই আক্রমণের তীব্রতা বাড়ায় ভারত। গোলমুখ খুলতেও বেশি দেরি হয়নি। গোল করে দলকে এগিয়ে দেন হরমনপ্রীত। কিন্তু লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ভারত। কয়েক মিনিটের মধ্যেই গোল শোধ করে ব্রিটেন। ২৭ মিনিটে ব্রিটেন সমতায় ফেরে মর্টন লির গোলে। এরপর আরও বড় ধাক্কা খায় ভারত, লাল কার্ড দেখেন রুইদাস। ফলে ১০ জনে হয়ে যায় ভারত।
বাকি দুই কোয়ার্টারে সংখ্যায় এগিয়ে থাকার সুযোগ নেয় ব্রিটেন। কিন্তু আক্রমণ করতে থাকলেও গোল করতে পারলেন ব্রিটেনের খেলোয়াড়রা। চতুর্থ কোয়ার্টারেও ব্রিটেনের আক্রমণ বজায় থাকে। মাঝে ভারত সবুজ কার্ড দেখায় ২ মিনিটের জন্য ৯ জনে খেলে। তাও দুর্গ আক্ষত থাকে ভারতের। কারণ শ্রীজেশ গোলের নীচে দুরন্ত খেললেন।

শেষ সময়ে গোল হজম করলে সমতা ফেরানো কঠিন হয়ে যেত। এই কারণে চতুর্থ কোয়ার্টারের বেশিরভাগ সময়ই রক্ষণে জোর দেয় ভারতীয় দল। গ্রেট ব্রিটেন একাধিকবার গোলের কাছাকাছি পৌঁছে গিয়েছিল। তবে দলকে বাঁচিয়ে দেন শ্রীজেশ। নির্ধাৱিত সময়ের খেলা শেষ হল ১-১ ফলে। ম্যাচ গড়াল টাইব্রেকারে।

টাইব্রেকারে ভারত ৪-২ ফলে জয় পেল এবং সেমিফাইনালে পৌঁছে গেল।শুট আউটে ভারতের হয়ে গোল করেন হরমনপ্রীত, সুখজিৎ সিংহ, ললিত কুমার উপাধ্যায় এবং রাজকুমার পাল। ভারতীয় দল পরপর ৪টি গোল করে জয় নিশ্চিত করে।ব্রিটেনের হয়ে গোল করেন জেমস অ্যালবেরি, জ্যাচ ওয়ালস। গোলের নীচে অনবদ্য ভূমিকা পালন করলেন শ্রীজেশ।

টোকিওতে ব্রিটেনকে হারিয়েই ব্রোঞ্জ পদক জিতেছিল ভারত। সেমিফাইনালে ভারতকে খেলতে হবে জার্মানি এবং আর্জেন্টিনার মধ্যে জয়ী দলের সঙ্গে। মঙ্গলবারের ম্যাচ জিতলেই প্যারিস অলিম্পিক্সে একটি পদক নিশ্চিত করে ফেলবে গত বারের ব্রোঞ্জজয়ীরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!