Politics:২০২৪-এ বঙ্গে কত আসনের টার্গেট বিজেপির

0 0
Read Time:4 Minute, 6 Second

শাশ্বতী চ্যাটার্জি::একুশের নির্বাচনের পর থেকেই বিজেপি পিছু হটতে শুরু করেছে।

২০২১-এ মুখ থুবড়ে পড়ার পর থেকে এই এক বছরে যত নির্বাচ হয়েছে বিজেপি খারাপ খেরে খারাপরতর ফল করেছে। এই পরিপ্রেক্ষিতে ২০২৪-এর লোকসভা ভোট নিয়ে প্রমাদ গুণছ গেরুয়া শিবির। যদিও বঙ্গ বিজেপি কোনও রাখঢাক না করেই জানিয়ে দিয়েছে, ২০২৪-এ কত আসনের টার্গেটে তারা লড়বে।

বিজেপির রাজ্যে সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন, বিজেপি আবার ঘুরে দাঁড়াবে বাংলায়। যতই এখন বাম বা কংগ্রেস বিজেপির থেকে বেশি ভোট পাক, আসল খেলায় মাত দেবে বিজেপি। বিজেপি মনে করছে তারা এবার আসন সংখ্যা আরও বাড়াতে সক্ষম হবে। ২০১৯-এর থেকেও ভালো ফল করে তৃণমূলকে জবাব দেবে বিজেপির বঙ্গ ব্রিগেড।

বিজেপি ২০২১-এর বিধানসভা নির্বাচনে ৩ থেকে বেড়ে ৭৭ হয়েছে। হয়েছে রাজ্যের প্রধান বিরোধী দলও। সিপিএম-কংগ্রেসকে হটিয়ে দিয়েছে বিধানসভা থেকে। কিন্তু তারপর থেকেই রাজ্যে বিজেপির পায়ের তলা থেকে মাটি সরে যাচ্ছে দ্রুত। বাংলায় পিছিয়ে যেতে শুরু করেছে বিজেপি। আবারও বিজেপির থেকে মুখ ফিরিয়ে বামেদের দিকে ঘুরে যাচ্ছে বিরোধী ভোট। তার জেরে ২০২৪-এর নির্বাচনে বিজেপির জন্য হতাশার বার্তা দিয়েছে আরএসএসের সমীক্ষা।

সম্প্রতি আরএসএসের সমীক্ষায় জানা গিয়েছে, বিজেপির বর্তমান যা অবস্থা ২০২৪-এর লোকসভা নির্বাচনে দুটির বেশি আসন পাবে না। দার্জিলিং ও বনগাঁ ছাড়া বিজেপি কোনও আসনেই জেতার মতো অবস্থায় নেই। এমনকী নির্ধারিত দুটি আসনও বিজেপির পক্ষে একেবারে নিরাপদ বলা যায় না। কিন্ত আরএসএসের সেই বার্তা সত্ত্বেও বিজেপি জানিয়ে দিয়েছে তাদের টার্গেট।

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সম্প্রতি জানিয়েছেন, ২০১৯-এ আমরা ১৮ আসনে জয়ী হয়েছিলাম। ২০২৪-এর লোকসভা নির্বাচনে আমরা বাংলা থেকে কম করে ২৫টি আসনে জিতব। ২০১৯-এও ২৩টি আসনের টার্গেট করেছিল বিজেপি। স্লোগান তুলেছিলেন ঊনিশে হাফ, একুশে সাফ। ঊনিশে প্রায় হাফ হলেও একুশে সাফ হয়নি বিজেপি। উল্টে একুশে বিজেপিই টার্গেটের ধারে কাছে পৌঁছতে পারেনি।

এবার সুকান্তের দাবি শুনে কটাক্ষের বার্তা দিয়েছেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। বলেন, বিজেপি যদি ২০২৪-এর লোকসভা ভোটে ২টির বেশি আসন পায়, আমি কান ধরে ওঠ-বস করব। সুকান্তবাবু যা শর্ত দেবেন আমি তা মেনে নেব। আর যদি ২৫টি আসন বিজেপি না পায়, তাহলে উনি কী করবেন বলুন।

এরপর ফিরহাদ হাকিম জানিয়ে দেন, আমি জোর গলায় বলছি ২০২৪-এর লোকসভা ভোটে বিজেপি বাংলা থেকে একটা আসনও পাবে না। ফিরহাদের এই কথা কতদূর সত্য হবে তা ভবিষ্যৎ বলবে। ২০২৪-এর লোকসভা নির্বাচনে এখনও অনেক দূরে। এখন থেকেই শুরু হয়ে গিয়েছে কাউন্টডাউন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!