পশ্চিমবঙ্গ ব্যাপী প্রতিবন্ধী ছাত্র ছাত্রীদের দিবারাত্রিকালিন ক্রীড়া প্রতিযোগিতা

0 0
Read Time:4 Minute, 15 Second

মালদা,২৮ ফেব্রুয়ারি : প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে শুরু হলো মহদীপুর এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে এবং জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় পশ্চিমবঙ্গ ব্যাপী প্রতিবন্ধী ছাত্র ছাত্রীদের দিবারাত্রিকালিন ক্রীড়া প্রতিযোগিতা। শুক্রবার বিকেলে মালদা শহরের বৃন্দাবনি ময়দানে প্রদীপ প্রজ্জ্বলন করেন সদর মহকুমা শাসক সুরেশ চন্দ্র রানো। অতিথি বরণ তার পাশাপাশি স্বর্গীয় সমাজসেবী রামচন্দ্র ঘোষের প্রতিকৃতিতে মাল্যদান এর মাধ্যমে শুভ সূচনা করা হয় ক্রীড়া প্রতিযোগিতার। উপস্থিত ছিলেন মালদা সদর মহকুমা শাসক সুরেশচন্দ্র রানো, বঙ্গরত্ন প্রাপ্ত বিশিষ্ট সমাজসেবী ডাক্তার ডি.সরকার, বিএসএফের ২৪ নম্বর ব্যাটেলিয়ান কোম্পানি কমান্ডেন্ট অনিল কুমার হটকর, ইংলিশবাজার পঞ্চায়েত সমিতির সভাপতি লিপীকা বর্মণ ঘোষ, মালদা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ প্রতিভা সিংহ, মহদীপুর এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের সভাপতি নিখিল ঘোষ, সম্পাদক প্রসেনজিৎ ঘোষ, কার্যকারি সভাপতি ফজলুল হক সহ জেলার অন্যান্য প্রশাসনিক আধিকারিক এবং বিশিষ্ট অতিথিরা।
এই প্রসঙ্গে মহদীপুর এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক প্রসেনজিৎ ঘোষ জানান, প্রতিবছরের ন্যায় এবারও আমরা সমস্ত রাজ্যের বিশেষ চাহিদা সম্পন্ন ছাত্র-ছাত্রীদের নিয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।
এবারও এই প্রতিযোগিতা দিবারাত্রিকালীন অনুষ্ঠিত হয়। রাজ্যের প্রায় সমস্ত জেলা থেকে প্রায় সাত শতাধিক ছাত্র-ছাত্রী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। এখানে সব রকমের বিশেষ চাহিদা সম্পন্ন ছাত্র-ছাত্রীদের মোট ৩২ টি ইভেন্টের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও বিশেষ চাহিদা সম্পন্ন ছাত্র-ছাত্রীদের সহায়ক যন্ত্র বিতরণ এবং পড়াশুনা, খেলাধুলা সহ বিভিন্ন ক্ষেত্রে কৃতি ছাত্র- ছাত্রীদের সম্বর্ধনা দেওয়া হয়। তিনি আরো বলেন, আমাদের এই ক্রীড়া উৎসবের উদ্দেশ্য জেলা ও রাজ্যের বিশেষ চাহিদা সম্পন্ন ভাই-বোনদের মধ্যে থেকে ক্রীড়া প্রতিভা খুঁজে বের করে তাদেরকে খেলাধুলার আরো উচ্চতর ক্ষেত্রে সুযোগ সুবিধা করে দেওয়া। সুযোগ পেলে তারাও সমাজের সুস্থ মানুষের চেয়ে কোন অংশে কম নয় এটা প্রমাণ করার সুযোগ করে দেওয়া। এছাড়াও আমাদের আগামীতে ইচ্ছা আছে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মধ্যে পড়াশোনা খেলাধুলা সহ বিভিন্ন ক্ষেত্রে দুস্থ ছাত্রছাত্রীদের আর্থিক সাহায্য প্রদান করা যাতে তারা আগামী দিনে জীবনে প্রতিষ্ঠা লাভ করতে পারে।
অন্যদিকে এই বিষয়ে সদর মহকুমা শাসক সুরেশ চন্দ্র রানো জানান, মহদীপুর এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের এই উদ্যোগটি প্রশংসনীয়। তারা প্রতিবছরই এই উদ্যোগ গ্রহণ করে থাকেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!