একটু অন্য রকম স্বাদে মাংস খেতে চান! তাহলে তৈরি করুন মিষ্টি কুমড়া দিয়ে মুরগির মাংস

0 0
Read Time:2 Minute, 0 Second

নিউজ ডেস্ক: মিষ্টি কুমড়ো দিয়ে মুরগির মাংস খেয়েছেন কখনো? এর একটি আলাদাই স্বাদ আছে। গরম ভাত, রুটি, পরোটার সঙ্গে এটি খেতে দারুন লাগে। আজ আমরা দেখবো কিভাবে তৈরি করতে হবে মিষ্টি কুমড়া দিয়ে মুরগির মাংসের ঝোল।

উপকরণ:

মুরগির মাংস, পেঁয়াজ কুচি, পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, হলুদ গুঁড়ো, লঙ্কাগুঁড়ো, ধনে গুঁড়ো, জিরা গুঁড়ো, এলাচ, তেজপাতা, দারচিনি, মিষ্টি কুমড়া, টমেটো, এলাচ বাটা, কাঁচা লঙ্কা, নুন, তেল।

পদ্ধতি:

প্রথমে কড়াইয়ে তেল গরম করে তার মধ্যে এলাচ, তেজপাতা, দারচিনি, পেঁয়াজ কুচি দিয়ে ভালোমতো ভেজে নিতে হবে।

এরপর ভাজা হয়ে গেলে তার মধ্যে আদা বাটা, রসুন বাটা, হলুদ গুঁড়ো, লঙ্কাগুঁড়ো, ধনেগুঁড়ো, জিরে গুঁড়ো দিয়ে দিতে হবে। এবং তার মধ্যে সামান্য পরিমাণ জল দিয়ে মশলা গুলো ভালো করে কষিয়ে নিতে হবে।

এরপর কষানো মসলার মধ্যে মাংস গুলো দিয়ে দিতে হবে। এবং মাংস গুলির গায়ে যাতে মশলা গুলি ভালো করে লেগে যায় তার জন্য ১০ থেকে ১৫ মিনিট ভালো করে রান্না করতে হবে।

এরপর মাংস ভালোভাবে কষানো হয়ে গেলে তার মধ্যে টমেটো টুকরো, এলাচ বাটা, গরম জল, মিষ্টি কুমড়া, কাঁচালঙ্কা দিয়ে ভালো করে রান্না করে কুড়ি মিনিট ঢাকনা চাপা দিয়ে রাখুন। ব্যাস তৈরি হয়ে গেল আপনার মিষ্টি কুমড়ো দিয়ে মুরগির মাংসের ঝোল। নামানোর আগে সবশেষে অল্প ধনেপাতা কুচি ওপরে ছড়িয়ে দিতে পারেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!