বুধবার সাংবাদিক বৈঠক করে ঠিক কি কি বিষয়ের ওপর ছাড় দিলেন মুখ্যমন্ত্রী জেনে নিন

0 0
Read Time:3 Minute, 59 Second

নিউজ ডেস্ক: বুধবার রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে সাংবাদিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। বৈঠকে তিনি জানিয়েছেন, রাজ্যের গ্রিন জোন এলাকা গুলিতে পরিবহন ব্যবস্থায় কিছুটা ছার দেওয়া হচ্ছে। লকডাউনের কারণে মানুষের আর্থিক পরিস্থিতির উপর ভয়ঙ্কর প্রভাব পড়েছে। তাই তাদের রোজগারের কথা ভেবে সোমবার থেকে রাস্তায় নামতে পারবে বাস ও ট্যাক্সি। নির্দিষ্ট দূরত্ব পর্যন্ত চালানো যাবে বাস। কিন্তু বাস চালানোর আগে জেলাশাসক ও পুলিশ সুপারের কাছ থেকে আগাম ছাড়পত্র নিতে হবে। এমনকি কুড়ি জনের বেশি একটি বাসে যাত্রী তোলা যাবে না বলে জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। এর সঙ্গে তিনি আরও জানিয়েছেন রাস্তায় চলবে হলুদ ট্যাক্সি। কিন্তু ড্রাইভারসহ মোট তিনজন ট্যাক্সিতে উঠতে পারবে। একজন যাত্রীকে সামনে বসতে হবে এবং অন্যজনকে পিছনে। এছাড়াও তিনি আরও জানিয়েছেন যে একবারে কোনভাবেই লকডাউন তোলা সম্ভব নয়। ধাপে ধাপে লকডাউন তোলা হবে।

এছাড়াও এদিন তিনি আরও জানিয়েছেন, পরিস্থিতি এখনও সঠিক পর্যায়ে পৌছায়নি, তাই মে মাস পর্যন্ত প্রত্যেককেই লকডাউন মেনে চলতে হবে। শুধুমাত্র গ্রীন জোন এলাকাগুলিতে কিছু কিছু ছাড় দেওয়া হয়েছে। যেমন সোমবার থেকে গ্রীন জোন এলাকাগুলিতে চা, পান, বিড়ির দোকান খুলবে। কিন্তু রেড জোন বা অরেঞ্জ জোন এলাকায় কোনভাবেই এই ধরনের দোকান খোলা যাবে না। পাড়ার ছোট চা-পানের দোকান খোলা যাবে। কিন্তু দোকানে বেশি জমা করা যাবে না। চা কিনে বাড়ি চলে যাবে যেতে হবে বা পান সিগারেট কিনে বাড়ি চলে যেতে হবে। কোনোভাবেই জমায়েত করা যাবে না। এমনকি পাড়ার কোন কোন দোকানগুলি খোলা যাবে সেগুলো ঠিক করবে পুলিশ। এছাড়াও তিনি আরও জানান, কিছু কিছু কারখানাও খোলা হচ্ছে। এর সঙ্গে তিনি আরো জানিয়েছেন, শুধু করোনার চিকিৎসা করলেই হবেনা। অন্যান্য আরো যদি কোন রোগ শরীরে বাসা বেঁধে থাকে তাহলে সেই সমস্ত রোগের চিকিৎসা করা হবে।

এছাড়াও এই দিনের সাংবাদিক বৈঠকে হাওড়া টিকিয়াপাড়া পুলিশ হেনস্তা নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, এই ঘটনাকে কেউ যেন ধর্মীয় রং না লাগায়। কারণ অপরাধের কোন জাত ধর্ম হয় না। পুলিশ টিকিয়া পাড়ার এই ঘটনাটা নিয়ে ব্যবস্থা নেবে। কিন্তু তা নিয়ে গোটা দেশ মাথায় করার কিছু হয়নি। বিরোধীদের প্রতি তিনি এই বার্তার মাধ্যমে ক্ষোভ উগরে দিয়েছেন। এছাড়াও মঙ্গলবারে টিকিয়াপাড়া ঘটনাটিকে তীব্র নিন্দা করেছেন তিনি। তিনি জানিয়েছেন, এই ধরনের সংকীর্ণ রাজনীতি তিনি তার রাজ্যে একেবারেই বরদাশ্ত করবেন না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!