পরিযায়ী শ্রমিকদের প্রতি নীরব ভূমিকায় মথুরাপুর পঞ্চায়েত

0 0
Read Time:5 Minute, 14 Second

রাহুল মন্ডল, মালদা ঃ করোনা মোকাবিলায় মালদা জেলা প্রশাসনের নির্দেশ জারি করে প্রত্যেক গ্রাম পঞ্চায়েতকে ভিন রাজ্য ফেরত শ্রমিকদের জন্য কোরেন্টাইন সেন্টার চালু কারার । কিন্তু মালদার বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েত প্রধানরা জেলা প্রশাসনের নির্দেশ কে গুরত্ব না দেওয়ার অভিযোগ তুলেন মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌর চন্দ্র মন্ডল।
সেই মত মালদার মানিকচক ব্লকের মথুরাপুর প্রধানের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে সরব হল তৃণমূল নেতৃত্ব।মানিকচক ব্লকের অন্তর্গত মথুরাপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান এর বিরুদ্ধে অভিযোগ তুলে অবস্থান-বিক্ষোভ সাথে মিছিল ও গ্রাম পঞ্চায়েত ভবন ঘেরাও করে বিক্ষোভ দেখায় যুব তৃণমূল নেতৃত্ব।
এ কর্মসূচির নেতৃত্ব ছিলেন মানিকচক ব্লক যুব তৃণমূল কংগ্রেসের নেতাকর্মীরা।
বিজেপি পরিচালিত মথুরাপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান পদে রয়েছে মিলন মন্ডল।
তৃণমূলের অভিযোগ জেলা প্রশাসনের তরফ থেকে সম্প্রতি ফিরে আসা মানুষদের সমস্ত রকম ব্যবস্থার নির্দেশ রয়েছে গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষকে।কিন্তু এই প্রধান কোনরকমে হেলদোল দেখাচ্ছে না। ফলে ফিরে আসা শ্রমিকরা অসহায় হয়ে আমবাগান নদীর ধারে আশ্রয় নিচ্ছেন।
তাদের সহযোগিতায় খোদ এগিয়ে এসেছে গ্রামবাসীরা কিন্তু পঞ্চায়েত কর্তৃপক্ষ কোনো রকম উদ্যোগ নেই। পরিযায়ী শ্রমিকদের দুই বেলা খাবারের জোগান ঠিকমত পায়ছে না ।
পরিযায়ী শ্রমিকদের জন্য কোনরকম ভূমিকা গ্রহণ করার অভিযোগ তুলে যুব তৃণমূল নেতৃত্ব। হাতে প্ল্যাকার্ড সামাজিক দূরত্ব বজায় রেখে অবস্থান-বিক্ষোভ করেন মধুরাপুর স্ট্যান্ড এলাকায়। এরপর মথুরাপুর গ্রাম পঞ্চায়েত ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করেন।
বিষয়টি খোঁচখবর নিয়ে ক্ষতিয়ে দেখার নির্দেশ দিয়ে মানিকচক ব্লক বিডিও সুরজিত পন্ডিত।

ঘটনা প্রসঙ্গে মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌর চন্দ্র মন্ডল বলেন
বিজেপি জনপ্রতিনিধিদের শুধুমাত্র মুখে বলা ছাড়া কোন কাজ করছে না এমনটাই অভিযোগ তুলেছে । তিনি বলেন বিজেপি কেবলমাত্র বাড়িতে বসে মুখে কথাই বলে। মানুষের সহায়তায় কোন রকম উদ্যোগ নিচ্ছেন না বিজেপির জনপ্রতিনিধিরা জেলা প্রশাসনের তরফে সমস্ত গ্রাম পঞ্চায়েত গুলির নির্দেশ দেওয়া হয়েছে। পঞ্চায়েত গুলি নিজের সুদের টাকা দিয়ে কোয়ারেন্টাইন সেন্টার পরিচালন করবে । কোয়ারেন্টাইন সেন্টার গুলিতে সমস্ত রকম সহযোগিতা করার জন্য। মানিকচক ব্লকের যে সমস্ত বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েত রয়েছে তারা কোয়ারেন্টাইন সেন্টার চালু করছে না । বিজেপি রাজনীতি করছে ।
জেলা প্রশাসন ও জেলা পরিষদ সর্বত্র ভাবে সকল মানুষের সহযোগিতা করছেন। কোয়ারেন্টাইন সেন্টার গড়ে তোলা থেকে শুরু করে তাদের খাদ্য সামগ্রী সহ সেনিটাইজ সমস্ত উদ্যোগ নিয়েছে জেলা পরিষদ।
ঘটনা সম্পর্কে মথুরাপুর অঞ্চল প্রধান কে ফোন পাওয়া যায়নি । তবে এই বিষয়ে বিজেপি ২৪ নম্বর মন্ডল সভাপতি বিশ্বজিৎ মন্ডল বলেন মথুরাপুর পঞ্চায়েতের তরফ থেকে ইতিমধ্যে ৬ টি স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার চালু করা হয়েছে আরো বিভিন্ন স্কুলে চালু করা হবে । তবে এখন পরিযায়ী শ্রমিকদের খাবারের ব্যবস্থা করা হয়নি । শীঘ্র খাবারের ব্যবস্থা চালু করা হবে পঞ্চায়েতের তরফ থেকে । বিজেপির বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন , তৃণমূল কংগ্রেস শুধু রাজনীতি করছে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!