কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ঝড় বৃষ্টির পূর্বাভাস।

0 0
Read Time:2 Minute, 16 Second

নিউজ ডেস্ক ; বৃষ্টি হবে উত্তরবঙ্গের জেলাগুলিতেও তবে ভারী বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়িতে। বুধবার পর্যন্ত ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গের উপরের এই পাঁচ জেলায়।

স্বাভাবিক সময় পয়লা জুন ভারতের মূল ভূখণ্ড কেরলে পা রাখল বর্ষা। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু কেরল ও মাহে র অধিকাংশ এলাকা অতিক্রম করেছে তামিলনাড়ু পন্ডিচেরি কাড়াইকাল এর কিছু অংশে প্রবেশ করেছে।মৌসম ভবন এর পূর্বাভাস ছিল এবছর স্বাভাবিক নিয়মে নির্ধারিত দিনেই বর্ষা প্রবেশ করবে ভারতের মূল ভূখণ্ড কেরলে।
দক্ষিণ-পূর্ব পূর্ব মধ্য আরব সাগরে নিম্নচাপ ক্রমশ ঘনীভূত হচ্ছে। আগামীকাল এটি ঘূর্ণিঝড়ে পরিণত হবে। এই মুহূর্তে গভীর নিম্নচাপ রূপে সিস্টেম টি গোয়া থেকে 360 কিলোমিটার মুম্বাই থেকে 670 কিলোমিটার এবং সুরাট থেকে 900 কিলোমিটার দূরে রয়েছে। আগামী 12 ঘন্টায় এটি অতি গভীর নিম্নচাপে পরিণত হবে এবং তারপর আরও 24 ঘন্টা এটি ঘূর্ণিঝড়ে পরিণত হবে। আপাতত এটি উত্তর মুখে পথ চললেও আগামীকাল ঘূর্ণিঝড়ে পরিণত হবার পরই এটি অভিমুখ বদলাবে তারপর উত্তর উত্তরপূর্ব দিকে অগ্রসর হবে এবং শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে। এই শক্তিশালী ঘূর্ণিঝড় ঘণ্টায় 105 থেকে 125 কিলোমিটারু গতিবেগে বুধবার সন্ধ্যায় আছে পড়বে গুজরাট ও মহারাষ্ট্র উপকূলে। মহারাষ্ট্রের রায়গর এর কাছে হরিহরের সর ও দমন এর মাঝামাঝি কোন উপকূলে আছড়ে পড়ার প্রবল সম্ভাবনা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!