জাদু কি নগরী মে গ্রহণ!

0 0
Read Time:5 Minute, 21 Second

অনামিকা নন্দী: শুধু কি সূর্য গ্রহণ আজ চন্দ্রগ্রহণ হয়! কখনো কখনো জীবনেও গ্রহণ লাগে আবার কখনো বি-টাউনের মত ইন্ডাস্ট্রিতেও গ্রহণ লাগে। তবে এই গ্রহণের সঙ্গে সূর্যগ্রহণ আর চন্দ্রগ্রহণের ফারাক তো অবশ্যই আছে। সম্প্রতি একটি ঘটনা বি-টাউনের সমস্ত বড় বড় সেলেবদের জীবনে লাগিয়েছে গ্রহণ।

করোনার আবহে এমনিই সমস্ত দিকে চলছে মন্দার বাজার। তারমধ্যে সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুতে নেটিজেনদের নেপোটিজম এর প্রতি সরব বি-টাউনের বাজারকে তলানিতে নামিয়ে এনেছে। করণ জোহর এর মত ব্যক্তিত্বের বাজারদর থেকে শুরু করে ইনস্টাগ্রামের ফলোয়ার কমেছে দশগুণ গতিতে। সঙ্গে কমেছে আলিয়া, রণবীর, সোনম, জান্হবী সহ সকলেরই বাজার দর। শুধু বাজারদরই নয় করা হচ্ছে ক্রিটিসাইজও। একটি ঘটনা ভোল বদলে দিয়েছে পুরো বি-টাউনের। যে ইন্ডাস্ট্রিকে প্রাচী দেশাই একসময় কটাক্ষ করে ফ্যামিলি বিজনেস বলেছিলেন সেই কথাই বারবার উঠে আসছে এখন।

একটি ঘটনার কারণে পন নিয়েছে অনেকেই, দেখবেন না স্টার কিডদের কোন ছবি। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে এই নিয়ে অনেক পেটিশন সাইন করা হয়েছে, অনেক মন্তব্য লেখা হয়েছে, আনফলো করে দেয়া হয়েছে সেলেবদের কিন্তু আদৌ কি কিছু আসে যায় এতে! ব্যর্থ হচ্ছে বড় ব্যানারের ছবি, আর সঙ্গে শুধু ফ্যানডমটা কমছে। আর!

যদি কেউ ভেবে থাকে নেপোটিজম এর প্রতি মানুষের সরব হয়ে উঠাতে বি-টাউনের হর্তাকর্তাদের কোন ফারাক পড়ে না তবে সেটা যথেষ্ট মাত্রাতেই ভুল। অভিনেতা সুশান্তের মৃত্যু প্রভাব ফেলেছে অনেকের জীবনে। যেখানে পুলিশ স্টেশনে যেতে বাধ্য হয়েছেন সঞ্জয় লীলা বনসালির মত ব্যক্তিত্ব, যেখানে করণ জোহরের মত ব্যক্তিত্ব যে সোশ্যাল মিডিয়ায় সবসময় অ্যক্টিভ থাকতেন, হঠাৎ করেই নিজেকে গুটিয়ে নিয়েছেন, যেখানে বি-টাউনের তিন খান কোন বিষয়ে কোনো কিছু বলা থেকে এড়িয়ে যাচ্ছেন সেখানে বলাই যায় বিটাউনে লেগেছে গ্রহণ। যা কবে সরবে তা এখনই বলা যাচ্ছে না। বর্তমান পরিস্থিতি একটা ইঙ্গিত করছে খুব শিগগিরই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসা সম্ভবপর নয়। সঙ্গে কমে যেতে পারে স্টার কিডদের দর আর বেড়ে যেতে পারে বাইরে থেকে আসা মেধাবী, পারদর্শী, প্রতিভাশালী ব্যক্তিত্বের দর। এমনকি বিভিন্ন রিয়ালিটি শো যেসব বড় বড় সেলেবরা সঞ্চালনা করেন তাদের বয়কট করারও দাবিস করা হয়েছে অনেক নেটিজেনদের তরফ থেকেই। যে জাদুর দুনিয়ায় সবাই আসে নিজের স্বপ্ন পূরণের জন্য সেখানে আবার অনেকেই ব্যর্থ হয়ে ফিরে যায়। কিন্তু এতদিন বেশিরভাগ ক্ষেত্রেই ব্যর্থ হয়েছে প্রতিভা সম্পন্ন ব্যক্তিত্বরা। যাদের স্বপ্ন ছিল আকাশছোঁয়া কিন্তু সেই স্বপ্নকে উড়ান দেওয়ার মতো ছিল না কেউই। তবে আজ বিষয়টা দাঁড়িয়েছে এক অন্যদিকে যারা এতদিন ব্যর্থতা কি তা জানত না, যাদের ব্যর্থতা কোন কোনদিনও প্রভাবিত করতে পারেনি তারা হয়তো কখনও ভাবেনি এইভাবে তাদের বাজার দর কমে যাবে। আর শুধু বাজারদর নয়, সঙ্গে শুনতে হচ্ছে এমন কুরুচিকর মন্তব্য যা বেশিরভাগ ক্ষেত্রে তাদের ব্যবহার কোন না কোন সময় দায়ী। বলতে গেলে বর্তমান বি-টাউনের অবস্থা যথেষ্টই সংকটাপন্ন। বড় বড় ব্যানারের ছবি যেগুলো ব্যর্থ হওয়ার কথা নয় সেগুলোই হচ্ছে ব্যর্থ। যাতে বি-টাউনের বাজার একটু হলেও নড়েছে আর শুধু বাজার দরই নয় ব্যক্তিত্বের জনপ্রিয়তারও ঘাটতি হয়েছে। বর্তমানে বলিউডের এমন এমন ব্যক্তিত্বরা প্রশংসিত হচ্ছে, যারা একসময় ব্যর্থতার চরম সীমায় একসময় দাঁড়িয়েছিল।

গ্রহণ এমনই একটি জিনিস, যা সহজে সরার মত নয়। গ্রহণ সরার জন্য করতে হবে অধীর অপেক্ষা। যে অপেক্ষা নিয়ে যেতে পারে চূড়ান্ত ফলাফলের দিকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!