নতুন নিয়মে ফেসবুক আসছে অক্টোবরেই, খারাপ কিছু পোস্ট করা যাবে না আর

0 0
Read Time:2 Minute, 27 Second

নিউজ ডেস্ক (সুতীর্থা গাঙ্গুলী): ১লা অক্টোবর থেকেই ফেসবুকে আসছে নতুন নিয়ম। এই সম্পর্কিত মেসেজ প্রায় সবার কাছেই গিয়েছে। ফেসবুকে নিজের অ্যাকাউন্ট টিকিয়ে রাখতে হলে এবার থেকে মানতে হবে কিছু বিধি নিষেধ।

কোনোরকম ভুল খবর নিজের অ্যাকাউন্ট থেকে শেয়ার করা যাবে না। কাউকে সরাসরি ব্যক্তিগত আক্রমণ, অপমান বা তাকে নিয়ে উপহাস করা যাবে না এবং সেই সংক্রান্ত কোনো পোস্টও শেয়ার করা যাবে না। অন্য কারোর নিজের বানানো কোনো ভিডিও ওই সংশ্লিষ্ট ব্যক্তির অনুমতি ছাড়া পোস্ট বা শেয়ার করা যাবে না। আজকাল প্রায়ই দেখা যায় বাবামায়েরা নিজেরাই তাদের সন্তানের বিভিন্ন রকম ভিডিও পোস্ট করে থাকে, কিন্তু সেই ভিডিও দেখে যদি মনে হয় সেটা কোনোভাবে শিশুটির মানসিক এবং শারীরিক দিক দিয়ে ক্ষতি করছে তাহলে সেই অ্যাকাউন্টটি তৎক্ষণাৎ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেবে ফেসবুক কর্তৃপক্ষ। কোনোরকম সেক্সচুয়াল সংক্রান্ত জিনিস পোস্ট বা শেয়ার করা যাবে না। সুইসাইড সংক্রান্ত কোনোরকম ছবি বা লেখা পোস্ট বা শেয়ার করা যাবে না। কোনো মানুষ বা কোনো সংগঠনের বিরুদ্ধে ঘৃণামূলক কোনো কথা লেখা যাবে না। এছাড়াও কোনো পোস্টের কমেন্ট বক্সে কাউকে গালাগাল বা অপমানজনক কোনো কথা বলা যাবে না।

বিশ্বের প্রায় অধিকাংশই মানুষই ফেসবুক ব্যবহার করে এবং অনেক সময় অনেকে বাজে মন্তব্য,ভুলভাল খবর এসব পোস্ট করে থাকে। তাই ১লা অক্টোবর থেকে উপরিউক্ত বিধি নিষেধগুলো না মানলে তৎক্ষণাৎ সেই অ্যাকাউন্টটি বন্ধ করে দেবে ফেসবুক কর্তৃপক্ষ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!