শহরে শুরু হল মেট্রো পরিষেবা

0 0
Read Time:2 Minute, 24 Second

নিউজ ডেস্ক: অবশেষে ১৭৬ দিন পর শহর কলকাতায় শুরু হলো মেট্রো পরিষেবা। কঠিন পরিস্থিতিকে কাঁধে নিয়েই শুরু হলো এই পরিষেবা। তাতে খুশি যাত্রীরাও। হাজার হোক অফিস যেতে কিছুটা হলেও সমস্যা কমেছে যাত্রীদের। সকাল ৭ টা রাত ৮ টা পর্যন্ত চলবে মেট্রো। কিন্তু এক্ষেত্রে মানতে হচ্ছে কড়া বিধি নিষেধ একমাত্র স্মার্ট কার্ড থাকলেই যাত্রীরা যাত্রা করতে পারবেন। এই কথা আগেও জানিয়ে দেওয়া হয়েছিল কোন রকম ভাবে টোকেন দেওয়া হবে না।

কিন্তু অন্যদিকে মেট্রো স্টেশনে ঢুকতে প্রয়োজন ই পাশের। সেটি কিভাবে গ্রহণ করবেন সেটা অনেকেরই প্রশ্ন? সে ক্ষেত্রে কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে যে, কলকাতা মেট্রো অ্যাপ ডাউনলোড করতে হবে সেখানে কলকাতা মেট্রো অ্যাপ খুললেই উপরে দেখতে পাওয়া যাবে জেনারেট ইপাস। সেখানে ক্লিক করলে স্মার্টফোনের নিচের দিকে চ্যাট বক্স এর অপশন দেওয়া হবে। সেই অপশনে ক্লিক করলেই খুলবে চ্যাট বক্স। তারপর সেখানে নিজের নাম, কোন স্টেশন থেকে উঠবেন এবং গন্তব্য স্থান বেছে নিতে হবে। এরপর বেছে নিতে হবে যাত্রার সময়। সেই সব বিষয়ে চূড়ান্ত হলেই একজন যাত্রী যাত্রা করতে পারবেন। আর ই পাস দেখালেই একমাত্র একজন যাত্রী স্টেশনে ঢুকতে পারবেন এবং তারপর তিনি স্মার্ট কার্ড নিতে পারবেন।

স্মার্ট কার্ড এর ক্ষেত্রেও দেখা যাচ্ছে যে ন্যূনতম রিচার্জ করা যাবে মাত্র ১০০ টাকায়। এছাড়াও রিচার্জ করা যাবে ২০০, ৩০০, ৫০০ এবং ১০০০ টাকা রিচার্জ করা যাবে। প্রতিটি রিচার্জের মেয়াদ থাকবে এক বছরের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!