ফেস আনলক চালু হবে হোয়াটসঅ্যাপেও

0 0
Read Time:2 Minute, 5 Second

নিউজ ডেস্ক: অ্যাপ আনলক করার জন্য বায়োমেট্রিক অপশনগুলি কে আরও সমৃদ্ধ করতে এবার অ‍্যান্ড্রয়েড ভার্সন এর ফেস আনলক অপশন আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। এই নতুন অপশনে এবার থেকে ফেস আনলক এর মাধ্যমে হোয়াটসঅ্যাপ খুলতে পারবেন ব্যবহারকারীরা।

সম্প্রতি WABetalnfo তরফে জানা গিয়েছে হোয়াটসঅ্যাপের বিটা বিল্ড ২.২০.২০৩.৩ ভার্সনে এই অ্যান্ড্রয়েড ফিচার চোখে পড়ে। তবে এই আপডেটে রিলিজ ডেট সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। জানা গিয়েছে যদি ডিভাইসের মধ্যে যথাযথ সেন্সর থাকে তাহলে অদূর ভবিষ্যতে ফেস রিকগনিশন ফিচারও আসতে চলেছে হোয়াটসঅ্যাপে। এই ফিচারটি হবে ডিভাইস সেন্ট্রিক। অর্থাৎ ব্যবহারকারীরা যখন তাদের স্মার্টফোন পরিবর্তন করবেন তখন আবার নতুন করে ফেস আনলক সেটআপ করতে হবে তাদের।

এক্ষেত্রে একবার অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপের ফেস আনলক চালু হয়ে গেলে ফিঙ্গারপ্রিন্ট লক অপশন টি বায়োমেট্রিক লক অপশন এর বদলে যাবে। এর পেছনে অবশ্য কারণ রয়েছে বায়োমেট্রিক লক ইউজার অথেন্টিকেশন এর ক্ষেত্রে একের বেশি পদ্ধতি ব্যবহার করতে পারে। যদি ফিঙ্গারপ্রিন্ট বা ফেস রিকগনিশন এর বিষয়টি কাজ না করে তাহলে একটি নতুন আইডেন্টিফিকেশন ফিচার আনার পরিকল্পনা করছে হোয়াটসঅ্যাপ।উল্লেখ্য আইওএস ভার্সনের হোয়াটসঅ্যাপে আগে থেকেই রয়েছে ফেস আনলক অপশন। কিন্তু এন্ড্রয়েডের ক্ষেত্রে এই প্রথম এই অপশন চালু হতে চলেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!