রবীন্দ্রসদনে শায়িত অভিনেতা, শ্রদ্ধা জ্ঞাপন প্রধানমন্ত্রী থেকে রাষ্ট্রপতির

0 0
Read Time:3 Minute, 18 Second

নিউজ ডেস্ক (অনামিকা নন্দী): মাননীয়া মুখ্যমন্ত্রীর বলা সময় মতই রবীন্দ্রসদনে শায়িত প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের মরদেহ। যেখানে উপস্থিত রয়েছেন বিনোদন জগতের বহু বিশিষ্ট ব্যক্তিরা। এর আগে টেকনিশিয়ান স্টুডিওতে প্রবীণ অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানাতে, উপস্থিত হয়েছিলেন রঞ্জিত মল্লিক, অপর্ণা সেন, অভিনেতা জিৎ, জুন মালিয়া সহ বিশিষ্ট ব্যক্তিরা। এরই পাশাপাশি যাঁরা টেকনিশিয়ান স্টুডিওতে এসে পৌঁছাতে পারেননি, তাঁরা ইতিমধ্যেই এসে পৌঁছেছেন রবীন্দ্রসদনে। অপুকে শেষ শ্রদ্ধা জানাতে, ভীর তাঁর সতীর্থদের।

খেলার ছলে প্রবীণ অভিনেতা জানিয়েছিলেন, মারা যাবার সময় নিয়ে যাবেন আবোল-তাবোল আর গীতবিতান। তাঁর ফিরে দেখা মুহূর্ততে সবথেকে মনে পড়ে তাঁর এই বলে যাওয়া কথা। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ বলিউড সহ রাজনৈতিক জগতও। নিজের মতন করে সবাই মনে করেছেন প্রবীণ অভিনেতাকে। সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন শ্রদ্ধা। বাদ যাননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শোক জ্ঞাপন করে টুইটারে লিখেছেন,”পশ্চিমবঙ্গ সহ ভারতের সাংস্কৃতিক পরিমন্ডলে এক অপূরণীয় ক্ষতি। তাঁর কাজের মধ্যে বাঙালির চেতনা, ভাবাবেগ ও নৈতিকতার প্রতিফলন পাওয়া যায়। তাঁর প্রয়াণে আমি শোকাহত।” স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রবীন অভিনেতাকে মনে করে লিখেছেন,”প্রবাদ প্রতিম অভিনেতা, যিনি বাংলা চলচ্চিত্রকে এক নতুন দিশা দেখিয়েছিলেন। তাঁর মৃত্যুতে ভারতীয় রুপোলি পর্দা একটি রত্ন হারালো।” এদিকে রাষ্ট্রপতিও প্রবাদপ্রতিম অভিনেতাকে স্মরণ করে সোশ্যাল হ্যান্ডেলে লিখেছেন, “সত্যজিৎ রায়ের অনবদ্য সৃষ্টিগুলি, ‘অপু’ ট্রিলজি সহ অন্যান্য সিনেমায় তাঁর অভিনয়ের জন্য তিনি বিশেষভাবে স্মরণীয় হয়ে থাকবেন। অভিনয় জগতে তিনি বিপুল অবদান রেখে গেছেন।”

প্রবীণ অভিনেতার শ্রদ্ধাতে আগামীকাল বন্ধ থাকবে শুটিং। অভিভাবকহীন টলিউড। সমস্ত আশাকে নিরাশায় বদলে দিয়ে আজ ১২.১৫ নাগাদ শেষ হয়ে গেল অপু’র লড়াই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!