হাওড়ায় বিধ্বংসী আগুন – ব্যাপক ক্ষয় ক্ষতির আশাঙ্কা

0 0
Read Time:2 Minute, 39 Second

নিউজ ডেস্কঃ মহালয়ার শুভ্র সকালে যখন গঙ্গার ঘাটে ঘাটে মানুষ পিতৃ তর্পনে ব্যস্ত ঠিক সেই সময় ঘটে যায় এক ভয়াবহ অগ্নিকান্ড। শারদীয়া আকাশ কালো মেঘে ভরে ওঠে। শনিবার সকালে হাওড়ার সাঁকরাইলে ইন্ডাস্ট্রিয়াল পার্কে একটি ভোজ্য তেলের গোডাউনে ভয়াবহ আগুন লাগে। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে সর্বত্র। আতঙ্কিত হয়ে পড়েছেন কোম্পানির কর্মী ও স্থানীয় বাসিন্দারাও। শেষ পাওয়া খবর অনুযায়ী, ঘটনাস্থলে দমকলের ১১টা ইঞ্জিন এসেছে। আরো ইঞ্জিন আসার সম্ভাবনার কথা জানা যাচ্ছে। দেবী পক্ষের আগের মুহূর্তে এমন মর্মান্তিক ঘটনায় ভেঙে পড়েছেন বহু ব্যবসায়ী।

স্থানীয় মানুষজন জানাচ্ছেন, সকাল ৭ টা নাগাদ প্রথম আগুন চোখে পড়ে । মুহূর্তের মধ্যে ধোঁয়া ছেয়ে যায় গোটা এলাকায়। দাউ দাউ করে জ্বলতে থাকে তেলের কারখানাটি। অতি দাহ্য পদার্থের কারণে মুহূর্তে ছড়িয়ে পড়ে আগুন। প্রাথমিকভাবে কোম্পানির কর্মীরাই আগুন নেভানোর কাজে হাত লাগান। গোডাউনে প্রচুর পরিমাণ ভোজ্য তেল থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। ইতিমধ্যে এসে উপস্থিত হয় একের পর এক দমকলের গাড়ি।

আগুনের প্রবল তাপে ও ধোঁয়ায়
ইন্ডাস্ট্রিয়াল পার্কের কর্মীরা কয়েকজন অসুস্থ হয়ে পড়েন। কীভাবে আগুন লেগেছে, তা এখনও স্পষ্ট নয়। আশপাশে প্রচুর ফ্যাক্টরি এবং গোডাউন থাকায় আগুন যে কোনও সময়ে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। আতঙ্কিত এখানকার কর্মরত বিভিন্ন গোডাউনের শ্রমিক থেকে শুরু করে আশেপাশের বাড়ির মানুষেরা। বিভিন্ন রাসায়নিক থাকায় পরিস্থিতি অত্যন্ত কঠিন হয়ে উঠেছে বলে জানাচ্ছেন দমকলের কর্মীরা। দমকল মন্ত্রী সুজিত বসুর কাছে খবর গেছে। সম্ভবত তিনি ঘটনাস্থলে আসতে ছেলেছেন । আগুন এখনও নিয়ন্ত্রনে আসে নি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!