কিষাণ সম্মান নিধি প্রকল্প নিয়ে আবার রাজ্য ও কেন্দ্রের সংঘাত

0 0
Read Time:2 Minute, 55 Second

নিউজ ডেস্ক: কেন্দ্রীয় সরকারের কিষাণ সম্মান নিধি প্রকল্প নিয়ে একাধিকবার রাজ্যের সঙ্গে কেন্দ্রের বিবাদ লক্ষ্য করা গেছে। অনেকে বলেছেন , কেন্দ্রীয় সরকারের সুবিধা নিতে বাধা দিচ্ছে রাজ্য সরকার। এই বিষয়ে কেন্দ্রীয় সরকার বলেছে, কিষাণ সম্মান নিধি প্রকল্পের সুবিধা চেয়ে কেন্দ্রের কাছে আবেদন করেছিল রাজ্যের কিছু কৃষক। সেই বিষয় আবেদন-তালিকা খতিয়ে দেখতে রাজ্যকে নির্দেশ দিয়েছে কেন্দ্র।আজ এই বিষয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘তালিকা দেখতে রাজি আছে রাজ্য সরকার।কেন্দ্রকে তালিকা পাঠাতে বলেছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী বলেছেন, ‘রাজ্যের কৃষকরা প্রকল্পের সুবিধা পেলে আমাদের কিসের আপত্তি থাকবে।’

এই বিষয়ে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, কিষাণ সম্মান নিধি প্রকল্পে রাজ্য সরকারের কেন কোনও আপত্তি থাকবে। তবে কেন্দ্রকে রাজ্যের কিছু কথা শুনতে হবে।তিনি আরও বললেন, “প্রধানমন্ত্রীর মিথ্যে দাবি করছেন। রাজ্য সরকার বলেছিল কেন্দ্র কৃষকদের জন্য যে টাকা দেবে, তা রাজ্যের হাতে দিক। কিন্তু এই দাবি মানলেন না কেন্দ্র সরকার। রাজ্য সরকারের অ্যাকাউন্টে টাকা দিলে রাজ্য সরকার তা কৃষকদের অ্যাকাউন্টে পৌছে দিত, অতি সহজ একটি বিষয় ছিল।”

কেন্দ্রের বিরুদ্ধেই রাজনীতি করার অভিযোগে তৃণমূল সাংসদ বললেন , কেন্দ্র টাকা পাঠিয়ে সরাসরি রাজনৈতিক সুবিধা নেবেন, এটা কেন রাজ্য সরকার মেনে নেবে? তাই বাংলার কৃষকরা যদি কিষাণন সম্মাননিধির টাকা না পায়, তার জন্য সম্পূর্ণ দায়ী কেন্দ্রীয় সরকার ও নরেন্দ্র মোদী স্বয়ং নিজে।

রাজ্যের কৃষকদের বঞ্চিত হওয়ার অভিযোগ মানতে নারাজ তৃণমূল সরকার। তৃণমূল সূত্র থেকে বলা হয়, রাজ্য সরকারের কৃষকদের জন্য নিজস্ব প্রকল্প রয়েছে। সেই প্রকল্প থেকে যথেষ্ট উপকৃত হচ্ছেন রাজ্যের কৃষকরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!