নবান্ন থেকে ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী:

0 0
Read Time:3 Minute, 24 Second

দেবশ্রী মুখার্জি: ভার্চুয়াল মাধ্যমে ২৬ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হলো শুক্রবার। অনলাইনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে এই উৎসবের সূচনা করেন। অনলাইনে উপস্থিত ছিলেন বাংলার কালচারাল অ্যাম্বাসডর শাহরুখ খান। উৎসবে এভাবে পাশে থাকার জন্য শাহরুখ খানকে ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। ৪৫টি
দেশের ১৩১টি ছবি এবারের উৎসবে দেখানো হবে। অন্যান্যবারের মতো শুধুমাত্র সরকারি প্রেক্ষাগৃহ নন্দন,শিশির মঞ্চ,রবীন্দ্র সদন , রবীন্দ্র ওকাকুরা ভবন ও কলকাতা তথ্য কেন্দ্রে চলচ্চিত্র উৎসব এর ছবিগুলি প্রদর্শিত হবে।
করোনার প্রকোপের জেরে এবারের উৎসব অনেকটাই নিয়ন্ত্রিত। কোভিডের সংক্রমণ এড়াতে জোর দেওয়া হচ্ছে স্বাস্থ্যবিধির ওপর। এবার সিনেমাপ্রেমিদের জন্য ব্যবস্থা করা হয়েছে ই-টিকিটের। এদিন উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে উপস্থিত ছিলেন গৌতম ঘোষ, কৌশিক সেন ,শ্রাবন্তী চট্টোপাধ্যায় ,তনুশ্রী, অরিন্দম শীল,মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থ প্রমুখ।
অতিমারির কারণে এই প্রথমবার অনলাইনে সূচনা হল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। উপস্থিত ফিল্ম ইন্ডাস্ট্রির সকলকে এবং সাধারণ দর্শকদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী কড়া নির্দেশ “মুখে মাস্ক পড়ুন”। অনুষ্ঠানে বাংলার কালচারাল অ্যাম্বাসডর শাহরুখ খান বলেন “অতিমারি শিখিয়েছে আমাদের পরিবার সবচেয়ে দামি। আর কলকাতা আমার পরিবার। খুব দ্রুত পশ্চিমবঙ্গে এসে সকলের সাথে দেখা করব “। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর ভাষণে বলেন, “আমার বিশ্বাস বাংলা আবার বিশ্ব সভায় প্রথম জায়গা নেবে”। টলিউড,বলিউডের উচ্চমানের কাজের প্রশংসা করে তিনি আশা করেন একদিন প্রথম সারিতে বাংলা থাকবে।
এবার উৎসবে যাঁদের শ্রদ্ধাজ্ঞাপন করা হবে তাঁরা হলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, ফেদেরিকো সোলানাস, কিম কি-ডো, বাসু চট্টোপাধ্যায়, ঋষি কাপুর, ইরফান খান, তাপস পাল, অমলা শঙ্কর ও সন্তু মুখোপাধ্যায়। এছাড়া ফেদেরিকো ফেলিনি, এরিক রোহমার, রবিশঙ্কর, হেমন্ত মুখোপাধ্যায় ও ভানু বন্দ্যোপাধ্যায়কে তাঁদের জন্মশতবর্ষে শ্রদ্ধা জানাবে উৎসব কর্তৃপক্ষ। 
উৎসব চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত। 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
100 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!