তিন কন্যার বিবাহন

1 0
Read Time:3 Minute, 1 Second

নিউজ ডেস্কঃ কলকাতার বুকে এবার তিনজন অসহায় মুসলিম সম্প্রদায়ের কন্যার বিবাহ দিল এক সামাজিক সংগঠন। “প্রোটেকশন ফর ডেমোক্রেটিক হিউম্যান রাইটস অফ ইন্ডিয়া “ , সমাজ কল্যাণমূলক সংগঠনের পক্ষ থেকে পিতৃহারা তিন কন্যার একেবারে বিনামূল্যে বিয়ে দিল এই সংগঠন। এই কর্মকাণ্ডের উদ্যোক্তা ছিলেন কমিটির জেনারেল সেক্রেটারি মহম্মদ ইমরান , প্রেসিডেন্ট মহম্মদ জাহিদ আহমেদ ও মহম্মদ তাসলিম।

কলকাতার তপসিয়া, সাদগাছি অঞ্চলে সম্পন্ন হয়েছে এই গণবিবাহ। মহম্মদ ইমরান , জাহিদ আহমেদ সহ বিশিষ্ট ব্যক্তিরা দাঁড়িয়ে থেকে , দায়িত্ব নিয়ে শুধুমাত্র কন্যা দান নয় , বিয়ের দানসামগ্রী যথা খাট – বিছানা , আলমারি সহ আরও অনেক কিছু দিয়েছে এই সংগঠনটি , সঙ্গে বর-কনের বাড়ির সব লোকেদের খাবার-দাবারের আয়োজন করেছিলেন কর্ম কর্তারা। সকালে ২ টি কন্যার বিবাহ ও রাতে ১ টি কন্যার বিবাহের আয়োজন করে এই সংগঠন।

“প্রোটেকশন ফর ডেমোক্রেটিক হিউম্যান রাইটস অফ ইন্ডিয়া “ পক্ষ থেকে শুধু গণবিবাহই নয় , উদ্দিষ্ট অঞ্চলের গরীব মানুষদের শীতে কম্বল দান করা মতো সামাজিক কল্যাণমূলক কাজ করা হয়েছে। কমিটির সদস্যরা জানিয়েছেন , এবারে তারা তিন জন কন্যার বিবাহ দিয়েছেন , তাঁদের লক্ষ্য আছে একসঙ্গে গরীব দুঃস্থ ১০০ টি মেয়ের বিয়ে দেওয়া। তবে এই বিবাহ শুধুমাত্র মুসলিম ধর্মের কন্যাদেরই নয় , হিন্দু , শিখ , বৌদ্ধ যে কোনো ধর্মের জন্যই তারা সব সময় তাঁদের দুয়ার উন্মুক্ত রেখেছেন । তাঁদের বক্তব্য , কোনো পরিবারের কাছে যেন মেয়েরা বোঝা না হয়ে যায়, যে কোনো গরীব ঘরে যখন কোনো মেয়ে জন্মগ্রহণ করে , তখন থেকেই তাঁদের মেয়েদের বিয়ে দেওয়ার জন্য মাথা ব্যথা শুরু হয়ে যায়। এবার থেকে তা আর হবে না, এই সংগঠন পরিবারের বিনা খরচে মেয়েদের বিয়ে দেবে।
সংগঠনের পক্ষ থেকে আরও সমাজের কল্যাণকর কাজের সঙ্গে নিজেকে যারা যুক্ত করতে চান , তাদের ডাক দিয়েছেন , এই সংগঠনের সঙ্গে যুক্ত হওয়ার জন্য।

Happy
Happy
100 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

One thought on “তিন কন্যার বিবাহন

  • January 11, 2021 at 11:24 am
    Permalink

    Nice coverage

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!