হু জারি করল সতর্ক বার্তা

0 0
Read Time:2 Minute, 6 Second

নিউজ ডেস্ক: টিকা দেওয়ার কাজ শুরু হলেই গড়ে উঠবে না ‘হার্ড ইমিউনিটি’৷ এমন আশঙ্কাই প্রকাশ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা ৷ হু-র প্রধান বিজ্ঞানী সৌম্য স্বামীনাথন বলছেন, “সবচেয়ে দুর্বলদের সুরক্ষার স্বার্থে করোনা টিকার প্রয়োগ শুরু হয়েছে বটে৷ কিন্তু আমরা ২০২১ সালে গোষ্ঠীবদ্ধ রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলার কোনও পর্যায়তেই পৌঁছাতে পারব না৷ যদি হয়ও তাহলে কয়েক’টা দেশেই সম্ভব হবে৷ কোনো মতেই সারা বিশ্বে সম্ভব হবে না।

বিজ্ঞানীরা মনে করছেন যে, হার্ড ইমিউনিটি ক্ষমতা গড়ে তুলতে দেশের পুরো জনগণকেই এই রোগ থেকে সুরক্ষিত করতে হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডাক্তার ব্রুস এলওয়ার্ড বলেছেন যে, রাষ্ট্রপুঞ্জের স্বাস্থ্য সংস্থা আশা করছে যে, জানুয়ারির শেষের দিকে বা ফেব্রুয়ারির শুরুতে বিশ্বের হত দরিদ্র দেশগুলিতেও করোনার টিকা পৌঁছে যাবে৷ সকলে যাতে টিকা পায়, সেজন্য গ্লোবাল কমিউনিটির কথা বলছে তারা৷ এলওয়ার্ড বলছেন, সবচেয়ে দুর্বল জনসংখ্যাকে টিকাকরণ করার জন্য তাঁদের টিকা প্রস্তুতকারক সংস্থাগুলির সহযোগিতা প্রয়োজন৷ তিনি বলছেবন, “আমরা নিজেরা করতে পারব না৷ একট পরিকল্পনা করতে হবে তা সফল করতে।

হু এর তরফ থেকে জানাচ্ছে , এই বছরটা করোনাবিধি নিষেধ মেনে চলতে হবে৷ শারীরিক দূরত্ব, হাত ধোওয়া, মাস্ক পরার মতো বিষয়গুলো ভুললে চলবে না৷

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!