রাজ্যে নেতাজির জন্মবার্ষিকী পালন

0 0
Read Time:4 Minute, 31 Second

নিউজ ডেস্ক: আজ নেতাজির ১২৫-তম জন্মবার্ষিকী উদযাপনে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে আসার আগে টুইট করে প্রধানমন্ত্রী লেখেন, পশ্চিমবঙ্গের প্রিয় ভাই ও বোনেরা, পরাক্রম দিবসের, এই শুভ দিনটিতে আপনাদের মধ্যে আসতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। কলকাতায় এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে আমরা বীর-কেশরী সুভাষচন্দ্র বসুকে শ্রদ্ধার্ঘ্য জানাব। এরপর আরেকটি টুইট প্রধানমন্ত্রী লেখেন, মহান স্বাধীনতা সংগ্রামী ও ভারত-মাতার সন্তান, প্রকৃত যোদ্ধা সুভাষচন্দ্র বসুর জন্মবার্ষিকীতে শতকোটি অভিবাদন। দেশের স্বাধীনতার জন্য তাঁর ত্যাগ ও বলিদান যা দেশবাসীর কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে।

প্রধানমন্ত্রীর পাশাপাশি এদিন রাজ্যের মুখ্যমন্ত্রীও নেতাজির জন্মবার্ষিকী উপলক্ষ্যে ট্যুইট করেন। লিখেছেন, দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫-তম জন্মবার্ষিকীতে তাকে শ্রদ্ধা জানাই। তিনি ছিলেন প্রকৃত নেতা, যিনি ঐক্যবদ্ধতায় বিশ্বাস করতেন। আমরা আজকের দিনটি দেশনায়ক দিবস হিসেবে পালন করছি। পশ্চিমবঙ্গ সরকার বছরভর উৎসব পালনের জন্য একটি কমিটি গঠন করেছে। টুইটের মাধ্যমে জানালেন, নেতাজিকে শ্রদ্ধা জানিয়ে রাজারহাটে আজাদ হিন্দ ফৌজের নামে তৈরি হবে স্মৃতিসৌধ। নেতাজির নামে তৈরি হচ্ছে বিশ্ববিদ্যালয়, যার সম্পূর্ণ ব্যয়ভার রাজ্য সরকার বহন করছে। বিদেশি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে রাজ্য সরকার। এদিন তিনি আবারও নেতাজির জন্মদিবসে জাতীয় ছুটি ঘোষণা করার দাবি তুললেন।

এছাড়াও জন্মদিনে নেতাজীকে শ্রদ্ধা নিবেদন করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রেড রোডে নেতাজির মূর্তিতে মাল্যদান করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। নেতাজির পরাক্রমকে অনুসরণ করে নতুন বাংলা গড়ার ডাক দেন বিজেপির রাজ্য সভাপতি। নেতাজি জন্মজয়ন্তী পালনে এগিয়ে এসেছে রাজ্যের বামপন্থীরাও। এদিন মহাজাতি সদন থেকে সুবোধ মল্লিক স্কোয়্যার পর্যন্ত পদযাত্রার আয়োজন করা হয়েছে। পদযাত্রায় উপস্থিত থাকবেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, মহম্মদ সেলিমের মত শীর্ষস্থানীয় নেতারা।

নেতাজির জন্মবার্ষিকী উদযাপনে আজ কলকাতার দু’টি অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুপুর সাড়ে ৩টেয় নাগাত বিমানে কলকাতা পৌঁছবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে হেলিকপ্টারে করে যাবেন রেস কোর্সে। রেস কোর্স থেকে যাবেন ন্যাশনাল লাইব্রেরিতে। জাতীয় গ্রন্থাগারে নেতাজিকে নিয়ে একটি অনুষ্ঠানে যোগ দেবেন নরেন্দ্র মোদি। বিকেল ৪টে ২৮-এ প্রধানমন্ত্রীর ভিক্টোরিয়া মেমোরিয়ালে পৌঁছনোর কথা। সেখানে উদ্বোধন করবেন ‘নির্ভীক সুভাষ’ নামে স্থায়ী একটি গ্যালারির। এছাড়াও, অন্যান্য বিপ্লবীদের নিয়ে ‘বিপ্লবী ভারত’ নামে আর একটি গ্যালারিরও উদ্বোধন করবেন নরেন্দ্র মোদি। ভিক্টোরিয়া মেমোরিয়ালে দেড় ঘণ্টা থাকার কথা আছে প্রধানমন্ত্রীর। বিকেল ৫টা ৪৬-এ ভাষণ দেবেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!