ভারত ও বাংলাদেশের করোনা প্রাদুর্ভাবের কারণে বৈধ সীমান্ত পারাপার বন্ধ

0 0
Read Time:2 Minute, 29 Second

নিউজ ডেস্ক: করোনা মহামারীর দ্বিতীয় পর্যায়ে ভারত ও বাংলাদেশ দুদেশেই করণা আক্রান্ত হচ্ছেন বহু মানুষ। এ কারণেই বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সীমান্ত বন্ধের সিদ্ধান্ত।

রবিবার বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ২৬ এপ্রিল সোমবার থেকে আগামী ৯ মে পর্যন্ত সমস্ত রকম বৈধ সীমান্ত পারাপারের ওপর নির্দেশিকা জারি করা হয়। এর ফলে বৈধ ভিসা নিয়ে নতুন করে কেউ দুই দেশের মধ্যে যাতায়াত করতে পারবেন না। পাশাপাশি যে সকল বাংলাদেশী ভারতে এসেছে বিভিন্ন কারণে তাদেরকে বাংলাদেশ হাই-কমিশন থেকে এনওসি নিয়ে তবেই বাংলাদেশে প্রবেশ করতে হবে। এরফলেই সমস্যায় পড়েছেন সীমান্ত পারাপারকারী সাধারণ মানুষ।

এদিন সকালে পেট্রাপোল সীমান্তে দেখা যায় বহু বাংলাদেশি মানুষ যারা বিভিন্ন কারণে এ দেশে এসেছিলেন তারা নিজের দেশে ফিরে যাবার জন্য অপেক্ষা করছেন পেট্রাপোল সীমান্তে।

তাদের অভিযোগ হঠাৎ করেই বাংলাদেশ সরকারের এই নির্দেশে সমস্যায় পড়েছেন।তারা দাবি করেন এই নির্দেশিকা জারির আগে অন্তত দুই দিন সময় দেওয়া উচিত ছিল। পাশাপাশি ভারত থেকে বাংলাদেশে যাওয়া বহু মানুষ আটকে আছেন সীমান্তের ওপারে বেনাপোলে।বাংলাদেশ পোর্ট অথরিটি তাদেরকে বেনাপোল গেটের কাছে আসতে দিচ্ছে না। যার ফলে দেশে ফেরার অপেক্ষায়ভিন দেশে আটকে থাকা ভারতীয়রা।

এ ব্যাপারে হরিদাসপুর জোনের চিপ ইমিগ্রেশন অফিসার তরুণ বিশ্বাস জানান “বর্ডারের গেট বন্ধ আছে, যারা বাংলাদেশ হাইকমিশনার থেকে এনওসি আনছেন তারাই একমাত্র বাংলাদেশের ফিরতে পারবেন”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!