আজ থেকে চালু হল পরিবহণ কর্মীদের টিকাকরণ প্রক্রিয়া

0 0
Read Time:2 Minute, 9 Second

নিউজ ডেস্ক: পরিবহণ কর্মীদের কোভিড যোদ্ধা হিসাবে ঘোষণা করা হয়েছিল রাজ্য সরকারের তরফ থেকে। তাই এই উদ্যোগে আজ মঙ্গলবার থেকেই কলকাতার তিনটি জায়গায় টিকাকরণ চালু হচ্ছে। সল্টলেক-হাওড়া, তারাতলা বাস ডিপো এবং কলকাতা পুরসভার টেন্টে এই টিকাকরণের কাজ শুরু হতে চলেছে। এক একটি বাস ডিপোতে মোট ৩০০ জনকে টিকা দেওয়া হবে। পরিবহণ দফতর সূত্রে খবর, রাজ্যের নয়া পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম এই ভ্যাকসিন অনুষ্ঠানে আজ উপস্থিত থাকতে পারেন।

নতুন পরিবহণ মন্ত্রী ও পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান দায়িত্ব নেওয়ার পর তিনি জানিয়েছেন, শুধু পরিবহণ কর্মী নয়, হকারদেরও এই টিকা দেওয়া হবে। যাঁরা খোলা জায়গায় কাজ করছেন। কলকাতার পাশাপাশি জেলাগুলিতেও এই টিকাকরণ প্রক্রিয়া চলবে।

টিকা দেওয়ার জন্য, পরিবহণ দফতরের তরফে প্রত্যেক বাস সংগঠনকে ড্রাইভার-কন্ডাক্টরদের একটি তালিকা তৈরি করতে বলা হয়েছে। সেখানে তাঁদের নাম, লাইসেন্স নম্বর, জেলার নাম, আধার নম্বর-সহ যাবতীয় তথ্য লিখে প্রত্যেক আরটিওর কাছে জমা দিতে বলা হয়েছে। সেই তালিকা অনুযায়ী বেসরকারি পরিবহণ কর্মীদের টিকা দেওয়া শুরু হবে। জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট, ওয়েস্টবেঙ্গল বাস মিনিবাস সমন্বয় সমিতি, ওয়েস্ট বেঙ্গল বাস মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশন, সিটি সাবার্বান বাস সার্ভিস-সহ প্রত্যেকেই নতুন পরিবহনমন্ত্রীকে স্বাগত জানিয়েছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!