কৌশল অবলম্বন করে সম্প্রচারের জন্য বিবিসির সাংবাদিককে চাইতে হলো ক্ষমা

0 0
Read Time:2 Minute, 19 Second

নিউজ ডেস্ক: ১৯৯৫ সালে সংবাদমাধ্যম বিবিসিকে দেওয়া ব্রিটিশ রাজবধূ ডায়নার একটি সাক্ষাৎকার চাঞ্চল্য সৃষ্টি করেছিল। সেই সময় যেখানে ব্রিটিশ রাজবধূকে বলতে শোনা গিয়েছিল তার স্বামীর বিয়ের আগে থেকে অন্য মহিলার সঙ্গে সম্পর্ক, তার রাজপরিবারের সহ্য করা লাঞ্ছনা-বঞ্চনা এবং তার নিজেরও পুরুষসঙ্গীর কথা। তারপরে সেই বিষয়ে ডায়নার ভাই বিবিসির সাংবাদিক মার্কিন বশিরের নামে কেস করেছিল। তার দাবি ছিল, সে কৌশল অবলম্বন করে ডায়নার থেকে রাজপরিবারের অন্তর্বর্তী খবর জানার চেষ্টা করেছে।

দীর্ঘ ২৭ বছর পর সেই কেসের তদন্ত শেষ হয়। সাংবাদিক বশিরের নামে দেওয়া আরোপটি সত্য প্রমাণিত হয়, যে তিনি কৌশল অবলম্বন করে ডায়নার থেকে রাজপরিবারের অন্তর্বর্তী সংবাদ আদায় করেছিলেন। জানা যায়, তিনি সেই সময় ডায়ানাকে প্রমাণ দেখিয়েছিলেন যে, রাজপরিবারের বেশ কয়েকজন কর্মচারী যারা নিয়মিত পয়সার বিনিময়ে রাজপরিবারের অন্তর্বর্তী খবর তাদের কাছে পৌঁছায়। এমনই হুমকি দিয়ে তার থেকে তার স্বামীর এবং তার নিজস্ব খবর জেনে ছিল। যা গত বৃহস্পতিবার এই খবর প্রচারিত হওয়ার সঙ্গে সঙ্গে বিবিসি বিগ ব্রেকিং হিসেবে প্রচলিত করে। গোটা বিষয়টি জন্য মার্কিন সাংবাদিক বশিরকে ক্ষমা চাইতে হয়।

এই খবর প্রচারিত হওয়ার পরই, যদিও ডায়না ও প্রিন্সেপের বিবাহবিচ্ছেদ হয়। তার এক বছর পরই , মাত্র ৩৬ বছর বয়সে ডায়না তার গোপন বন্ধুর সঙ্গে একটি রহস্যজনক পথ দুর্ঘটনায় মারা যান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!