হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত নিয়ে বড় আপডেট

0 0
Read Time:2 Minute, 31 Second

নিউজ ডেস্কঃ মঙ্গলেও বাতিল করা হল হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস। আপ এবং ডাউন অর্থাৎ হাওড়া-এনজেপি এবং এনজেপি-হাওড়া রুটে বাতিল করা হয়েছে সেমি বুলেটের পরিষেবা। যান্ত্রিক ত্রুটি এখনও মেরামত করা সম্ভব হয়নি বলেই রেল সূত্রে জানা গিয়েছে।

আর এরপর মঙ্গলবার এই ট্রেনের (Vande Bharat Train) পরিষেবা বাতিল করা হয়েছে। ইতিমধ্যে পূর্ব রেলের তরফে বিস্তারিত জানিয়ে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। আর সেই বিজ্ঞপ্তি অনুযায়ী, হাওড়া-নিউ জলপাইগুড়ি-হাওড়া রুটে বন্দে ভারতের পরিষেবা বাতিল থাকছে। তবে যুব এক্সপ্রেস (Yuva Rake) দিয়ে ফের পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করবেন রেল আধিকারিকরা।

সোমবার যান্ত্রিক ত্রুটির কারণে হাওড়া-নিউ জলপাইগুড়ি-হাওড়া রুটে বন্দে ভারতের (Vande Bharat Train) পরিষেবা দেওয়া সম্ভব হয়নি রেলের (Indian Rail) তরফে। সেমি বুলেটের পরিবর্তে যুব এক্সপ্রেস দিয়েই পরিস্থিতি সামাল দিয়েছে রেল। মঙ্গলবারও এই অবস্থা থাকছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, রবিবার নিউ জলপাইগুড়ি থেকে হাওড়ায় ফেরার পথে বন্দে ভারত (Vande Bharat Train) ট্রেনটিতে আচমকাই বিরাট শব্দ শোনা যায়। এমন শব্দে চমকে যান ট্রেনে থাকা যাত্রী থেকে চালক। কার্যত রাঙাপানি এবং নিজবাড়ির মাঝখানেই ট্রেনটি থামিয়ে দেওয়া হয়। প্রায় দুঘন্টারও বেশি সময় ধরে ত্রুটি মেরামতের চেষ্টা করা হয়।

কিন্তু ব্যর্থ হন রেল আধিকারিকরা। কার্যত ঝুঁকি নিয়েই তুলনামূলক অনেক কম গতিতে ট্রেনটিকে (Vande Bharat Train) হাওড়া স্টেশনে নিয়ে আসা হয়। ফেরার সময় দফায় দফায় সমস্যার মধ্যে পড়তে হয়। সঙ্গে প্রবল ঝাঁকুনি এবং আওয়াজ। জানা যাচ্ছে, বন্দে ভারতের দুটি চাকা ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!