সুন্দরবনের জলবন্দি দ্বীপে করোনা মোকাবিলায়, মোবাইল অক্সিজেন প্লান্ট চালু হলো

0 0
Read Time:2 Minute, 10 Second

নিউজ ডেস্ক: বসিরহাট মহকুমার সুন্দরবনের নদীমাতৃক হিঙ্গলগঞ্জ ব্লকের যোগাযোগের মাধ্যম হচ্ছে নদীপথ, কখনো ভেসেল আবার কখনো যন্ত্র চালিত নৌকা।

পশ্চিমবঙ্গের শেষ সীমানা হিঙ্গলগঞ্জের হেমনগর থেকে বসিরহাট শহরের দূরত্ব প্রায় ৮৫ কিলোমিটার, সেখানে বাস প্রায় সাড়ে তিন লক্ষ মানুষের। তাই মুমূর্ষু রোগীকে বাঁচাতে স্থানীয় হাসপাতাল হয়ে বসিরহাট জেলা হাসপাতালে আনাটাই সব থেকে গুরুত্বপূর্ণ।

গুরুতর রোগীর ক্ষেত্রে করোনা আবহের মধ্যে এবার সুন্দরবনের মানুষদের জন‍্য দুয়ারে মোবাইল অক্সিজেন প্লান্ট। যেসব করোনা আক্রান্ত রোগীরা শ্বাসকষ্টজনিত রোগে ভুগতে শুরু করবে হেলপ্লাইন নাম্বারে ফোন করলে পৌঁছে যাবে বাড়িতে মোবাইল ভ্যান। এই পরিষেবায় চারটি অক্সিজেন সিলিন্ডার ও চারজন স্বাস্থ্যকর্মীকে রাখা হয়েছে, যারা দিবারাত্র নদীর দ্বীপ অঞ্চলে কাজ করবে, যাতে কোনো করোনি আক্রান্ত মুমূর্ষু রোগীর জীবন না যায়। তার জন্যই তাদের এই অক্সিজেন প্লান্ট এর শুভ উদ্বোধন করলেন হিঙ্গলগঞ্জ এর বিধায়ক দেবেশ মন্ডল।

জনপ্রতিনিধির সঙ্গে হাত মিলিয়েছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন, তারা সুন্দরবন বাসীর জন্য সমস্ত রকম ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। সব মিলিয়ে সুন্দরবনের মানুষগুলো করোনা কালে পাশে মোবাইল অক্সিজেন প্লান্ট পেয়ে তারা বেজায় খুশি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!