মাত্র কয়েকটি নিয়ম মেনে চললেই আপনার সকাল হবে তাড়াতাড়ি

0 0
Read Time:2 Minute, 26 Second

নিউজ ডেস্ক: আপনার কি সকালে বিছানা করতে ইচ্ছে করে না একদম? মনে হয় আজ আর অফিস যাবো না কিংবা Zomato থেকে অর্ডার করে নেবো! নাকি অনিচ্ছা স্বত্বেও ‘ মা ‘ নামক অ্যালার্ম বেজে ওঠার পর মুখটা বেজার হয়ে যায়!

তাহলে আপনার জন্য একটা সুখবর,কয়েকটি নীতি ব্যাস আপনার সকালে ওঠা আটকায় কে? সকালে উঠলে হরেক রকমের মানসিক আর শারীরিক গোলযোগ থেকে মুক্তি পেতে পারেন আপনি। তাছাড়া সকালে সূর্যের আলোয় আপনি পেতে পারেন এক আলাদা অনুভুতি। সকালে উঠতে গেলে কোনো ঢিমেতালে বাজা মিউজিক অ্যালার্মের জন্য সেট করবেন না এতে আপনার আরো ঘুম পেয়ে যাবে তাই লাইট মিউজিকের পরিবর্তে বিট যুক্ত হিন্দি গান চুজ করুন।সকালে ওঠার জন্য এমন একজন মানুষকে আপনার সঙ্গী করুন যার নিজের সকালে ওঠা অভ্যাস। তাতে তিনি আপনাকে ঘুম থেকে ওঠার উপযোগী করে তুলবেন।

ঘুমানোর জন্য এক সঠিক জায়গা নির্বাচন করুন যার কাছাকাছি থাকবে খোলা জানলা। সূর্যের প্রথম আলো আপনার মুখে পড়লে আপনি স্পর্শ করতে চাইবেন সেই সকালের প্রথম সূর্যকে। আপনি যদি পশুপ্রেমী হয়ে থাকেন এবং যদি আপনার কোনো পেট থাকে তবে তো কোনো কথাই নেই তারা আপনাকে সতর্ক করে দেবেন কতক্ষন ঘুমাতে হবে আপনাকে। তবে শুধু সকালে ওঠা অভ্যাস করলেই হবে না তার সঙ্গে সঙ্গে ঘুমানোর চর্চা করতে হবে তাড়াতাড়ি, কমপক্ষে ৮ ঘণ্টা ঘুমান শরীরের জন্য দরকারি। নিয়মিত যোগা বা প্রানায়াম করলেও আপনি খুব সহজেই এই সকালে ওঠায় পারদর্শী হতে পারবেন।

তাই আজ থেকেই শুরু করে দিন এই early to rise। সুস্বাস্থ্যের কথা ভেবেই এই নিয়ম অনুযায়ী চলতে থাকুন আর ফল পান হাতেনাতে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!