ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ইন্দ্রপতন, চলে গেলেন যশপাল শর্মা

0 0
Read Time:2 Minute, 23 Second

নিউজ ডেস্ক:ফের শোকের ছায়া ক্রিকেটে। মাত্র ৬৬ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে পরলোক গমন করলেন যশপাল শর্মা। ভারতীয় ক্রিকেট দলের নির্বাচক ছিলেন তিনি ছিলেন দিল্লি দলের অধিনায়ক ও। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ক্রিকেট ব্যাক্তিত্বরা।
উল্লেখ্য আজ সকালে হঠাৎই তার মৃত্যুর খবর পাওয়া যায়। ভারতীয় ক্রিকেটের এক অবিস্মরণীয় মুহূর্ত ছিল ১৯৮৩, সে সময় বিশ্বকাপ জয়ের মুকুট উঠেছিল ভারতীয় দলের মাথায়।সে সময় যার মাথায় সেই শিরোপা ছিল তিনিই সেই যশপাল শর্মা। ক্রিকেটার অশোক জানিয়েছেন অনেক বেশি ফিট আর স্ট্রং ছিল যশ কি করে এত অল্প বয়সে চলে গেলো? কান্নায় ভেঙে পড়েছেন তিনি। ভারতের হয়ে সর্বোচ্চ ১৪০ রান করেছিলেন তিনি তার মধ্যে গড়ে ৩৩.৪৫ রান করেন। ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আক্রমণাত্মক ম্যাচে নিজের প্রতিভা প্রকাশ করেন এই ক্রিকেটার। তাকে বলা হতো ক্রাইসিস ম্যান। যখনই ডাক পড়ত ছুটতে হতো তাকে।

বেশ মজার মানুষ ছিলেন তিনি এমনটাই জানালেন কপিল দেব। তিনি বলেন একাই গোটা ম্যাচ মাতিয়ে রাখতে পারতো সে। আমার নিজের হার্ট অ্যাটাকের পর আমি ফিরে এলাম অথচ ও এলো না। সকালে এমন খবর পেয়ে স্তব্ধ কাপিলদেব। অবসর গ্রহণ করার পরেও দাপিয়ে বেড়িয়েছেন বাইস গজে। সদ্য প্রয়াত বর্ষীয়ান অভিনেতা দিলীপ সাবের সঙ্গে সু সম্পর্ক ছিল তার।
মানুষ চলে গেলেন পড়ে রইলো একরাশ স্মৃতি। ক্রিকেটের আকাশে ধ্রুবতারা হয়ে রইলেন লুধিয়ানা থেকে উঠে আসা যশপাল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!