পুজোতে আপনি ঘুরে আসুন কাছেপিঠে কোথাও!

0 0
Read Time:2 Minute, 35 Second

নিউজ ডেস্ক: দুর্গাপুজো এল বলে। হাতে আর এক মাসও সময় নেই। পুজো মানেই যেমন নতুন জামা-জুতো, পুজো মানেই যেমন ঘর সাজানো, ঠিক তেমনই পুজো মানে বেড়াতে যাওয়া। ছোট থেকে বড় সরকারি বা বেসরকারি অফিস, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় সবই পুজোর সময় ছুটি থাকে। আর কথায় আছে ‘বাঙালির পায়ের তলায় সর্ষে’। সব মিলিয়ে পুজোর ছুটিতে বেড়াতে যাওয়ায় যেন অনেকেই অভ্যস্ত হয়ে পড়েছেন। বহুদিন থেকে প্রচলিত বাঙালির পছন্দের প্রথম তিন হলিডে বা হানিমুন ডেস্টিনেশন দিঘা (দি), পুরী (পু) এবং দার্জিলিং (দা)। মজা করে অনেকেই বলেন দি.পু.দা। তাই আজকের প্রথম ডেস্টিনেশন হিসেবে রইল দিঘার কথা। দিঘা যাননি এমন বাঙালি কম থাকলেও, রয়েছেন। তাই আজ প্রথমেই রইল আট থেকে আশির অন্যতম পছন্দের জায়গা দিঘা বেড়াতে যাওয়ার প্রয়োজনীয় কিছু তথ্য।

শান্তিনিকেতনও কাছেপিঠে বেড়াতে যাওয়ার অন্যতম জনপ্রিয় একটি জায়গা। এ ছাড়াও যাঁরা সংস্কৃতিপ্রেমি তাঁদের কাছে শান্তিনিকেতন অন্যতম পছন্দের জায়গা। শহুরে কোলাহল থেকে একেবারে দূরে বাউলের গান শুনে যদি দুটো-দিন নিশ্চিন্তে কাটাতে চান, তাহলে এ বারের দুর্গাপুজোয় আপনার গন্তব্য হতেই পারে শান্তিনিকেতন।

কলকাতা থেকে একেবারে কাছেই, মাত্র কয়েকঘণ্টাতেই আপনি পৌঁছে যেতে পারবেন বকখালি। বছর দশেক আগেও বকখালি একেবারে পর্যটন শূন্য থাকত বছরের বেশিরভাগ সময়ে। কিন্তু সেই বকখালি অনেকতাই বদলে গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পরে পর্যটন ব্যবস্থাকে ঢেলে সাজিয়েছেন। সেই উন্নয়নের শামিল হয়েছে বকখালিও। ফলে এখন সারাবছর মানুষ বকখালিতে বেড়াতে যান। তবে কখনওই দিঘা বা পুরীর মতো ভিড় বকখালিতে হয় না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!